নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

231

নাটোর, ১৮ মার্চ, ২০২০ (বাসস) : জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, পাবলিক লাইব্রেরীসহ বিভিন্ন স্থানে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হচ্ছে। তবে আজ বুধবার দুপুর সাড়ে বারোটায় জেলার বৃহত্তম ও নিয়নসাইন সম্বলিত আকষণীয় বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে জেলা প্রশাসক কার্যালয়ের ২তলার প্রবেশদ্বারে। বঙ্গবন্ধু কর্ণারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহীর বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ুন কবীর খোন্দকার।
এ সময় বিভাগীয় কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। কৃতজ্ঞ জাতি শ্রদ্ধায় স্মরণ করছে বঙ্গবন্ধুর অবদানকে, পালন করছে তাঁর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ-২০২০’। বঙ্গবন্ধু কর্ণারে লিপিবদ্ধ তাঁর অবদান, আলোকচিত্র ও বইসমূহ বঙ্গবন্ধুকে জানার সুযোগ করে দেবে।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, জেলার অন্যতম জনসমাগমের স্থান-জেলা প্রশাসকের কার্যালয়। এখানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের মধ্য দিয়ে আমরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধায়-কৃতজ্ঞতায় স্মরণ করছি। পাশাপাশি এ কার্যালয়ে সেবা নিতে আসা অসংখ্য আগন্তুক বঙ্গবন্ধু কর্ণার দর্শন করতে পারবেন ।
সবুজ জমিনের উপরে বঙ্গবন্ধু কর্ণারের মাঝে নিয়নসাইনে রাখা হয়েছে পতাকার লাল বৃত্ত। এর একপাশের উপরিভাগে লেখা হয়েছে, জন্মবার্ষিকীতে জাতির পিতার প্রতি বিন¤্র শ্রদ্ধা এবং এর নীচে নিয়নসাইনে দৃশ্যমান মুজিব শতবর্ষের লোগো ও ইতিহাসের পাতায় বঙ্গবন্ধু ও বাংলাদেশ। অপরপাশে লেখা হয়েছে, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’ এবং নীচে নিয়নসাইনে দৃশ্যমান বাংলা ও ইংরেজীতে স্বাধীনতার ঘোষণা ও ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছবি। নীচে বঙ্গবন্ধুর ১১টি ছবি এবং ১৫ আগস্টে ইতিহাসের অন্ধকারতম অধ্যায়ের বিবরণ। সর্বডানে বুকশেলফে শোভাবর্ধন করছে বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও দেশের বরেণ্য লেখকদের লেখা বই।