বাসস দেশ-২৮ : নানা কর্মসূচির মধ্যদিয়ে মুজিব শতবর্ষ উদযাপন করছে ঘাতক দালাল নির্মূল কমিটি

217

বাসস দেশ-২৮
ঘাতক দালাল নির্মূল কমিটি-উদযাপন
নানা কর্মসূচির মধ্যদিয়ে মুজিব শতবর্ষ উদযাপন করছে ঘাতক দালাল নির্মূল কমিটি
ঢাকা, ১৭ মার্চ, ২০২০ (বাসস) : দেশব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ‘মুজিব শতবর্ষ’ উদযাপন করছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ।
কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,আজ মঙ্গলবার কেন্দ্রসহ নির্মূল কমিটির বিভিন্ন শাখা ১০০ ব্যাগ রক্তদান এবং ১০০টি বৃক্ষরোপণের মাধ্যমে মুজিব শতবর্ষ উদযাপন রেছে।
এতে জানানো হয়, আজ রাজধানীর রূপনগর আবাসিক এলাকার মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে কেন্দ্রীয়ভাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। নির্মূল কমিটির সভাপতি লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবিরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা কামাল আহমেদ মজুমদার এমপি।
ঘাসফুল খেলাঘর শিল্পী গোষ্ঠী জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করে ।
বঙ্গবন্ধুর আহ্বান ‘বঙ্গবন্ধুর মানবতা ও বিশ্বশান্তির দর্শন বাংলাদেশ সহ সমগ্র বিশ্বকে আলোকিত করুক’ সংবলিত ফেস্টুন ওড়ানো হয় একশোটি বেলুনের মাধ্যমে। এরপর কলেজ প্রাঙ্গন ও শহীদ বুদ্ধিজীবীদের সমাধি প্রাঙ্গনে ১০০টি বৃক্ষের চারা রোপন করা হয়।
অনুষ্ঠানে বিভিন্ন সম্প্রদায় ও পেশার নির্মূল কমিটির ১০০ তরুণ নেতাকর্মী ও সমর্থকÑ বোধিরতœ ভিক্ষু, ফাবিয়ান সরেন, পিন্টু সাহা, মাওলানা আব্দুল মান্নান, ডা: সুনান বিন ইসলাম, ডা: আবীর আহমেদ রিদওয়ান, ডা: সুদীপ কুমার পাল, ডা: সায়েক আহমেদ সাকীব, অ্যাডভোকেট আফরোজা শাহনাজ পারভীন হীরা, সালেহা বেগম শিল্পী, আব্দুর রশীদ, অর্পণ শাহরিয়ার দিপ প্রমুখ ১০০ ব্যাগ রক্ত প্রদান করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্মূল কমিটির উপদেষ্টা মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আকরাম আহমেদ বীরউত্তম, শহীদসন্তান কথাশিল্পী মুহম্মদ জাফর ইকবাল, নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, নির্মূল কমিটির সহসভাপতি অধ্যাপক মুনতাসির মামুন, সহসভাপতি শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী, সমাজকর্মী আরমা দত্ত এমপি প্রমুখ।
এই কর্মসূচি মুজিববর্ষে দেশব্যাপী অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন নির্মূল কমিটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
বাসস/সবি/এমএমবি/২০৪৬/শআ