বাজিস-৭ : মুজিববর্ষে টাঙ্গাইলের পাঁচটি গ্রাম ভূমিহীনমুক্ত

226

বাজিস-৭
টাঙ্গাইল- মুজিববর্ষ
মুজিববর্ষে টাঙ্গাইলের পাঁচটি গ্রাম ভূমিহীনমুক্ত
টাঙ্গাইল, ১৭ মার্চ ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’-এর উপহার হিসেবে জেলার মির্জাপুর উপজেলায় ৫টি গ্রামকে ভূমিহীন মুক্ত ঘোষণা করে একহাজার চারজন ভূমিহীনের মাঝে খাস জমি বন্দোবস্তের দলিল হস্তান্তর করা হয়েছে।
আজ মঙ্গলবার উপজেলার মহেড়া, ছাওয়ালী, জামুর্কী, লতিফপুর ও মির্জাপুর উপজেলা সদরে আয়োজিত অনুষ্ঠানে ভূমিহীনদের মাঝে এসব দলিল হস্তান্তর করা হয়।
মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেকের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দলিল হস্তান্তর করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম।
এ সময় টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তারি কাদেরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) বজুলুর রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শহিদুল্লাহ, মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঈনুল হক, মহেড়া ইউপি চেয়ারম্যান বাদশা মিয়া, জামুর্কী ইউপি চেয়ারম্যান আলী এজাজ খান চৌধুরী রুবেল ও লতিফপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঈনুল হক জানান, মুজিববর্ষ মাথায় রেখে সরেজমিনে প্রকৃত ভূমিহীনদের খুঁজে উপজেলার গোড়াকী, লক্ষিন্দা, জগতভাররা, চৌবাড়িয়া ও চান্দুলিয়া- এই পাঁচটি গ্রামের শতভাগ ভূমিহীনকে খাস জমিবন্দোবস্ত দেয়া হয়েছে। সর্বমোট একহাজার চারজন ভূমিহীনকে চিহ্নিত করে খাস জমির দলিল হস্তান্তর করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
বাসস/সংবাদদাতা/২১৩৫/এমকে