বাসস দেশ-৩ : দেশে এখন বিদ্যুৎ সরবরাহ প্রায় নিরবচ্ছিন্ন : পাট ও বস্ত্রমন্ত্রী

179

বাসস দেশ-৩
ইমাজ উদ্দিন-বিদ্যুতায়ন-উদ্বোধন
দেশে এখন বিদ্যুৎ সরবরাহ প্রায় নিরবচ্ছিন্ন : পাট ও বস্ত্রমন্ত্রী
নওগাঁ, ১৩ জুলাই, ২০১৮ (বাসস) : পাট ও বস্ত্রমন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক বলেছেন, বর্তমান সরকারের উল্লেখযোগ্য সাফল্য হচ্ছে ঘরে ঘরে বিদ্যুত ব্যবস্থা নিশ্চিত করা। সরকারের সে লক্ষ্য সাফল্যজনকভাবে অর্জিত হয়েছে। মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ সরবরাহ প্রায় নিশ্চিত হয়েছে।
নওগাঁর মান্দা উপজেলায় ৯টি গ্রামে নতুন শুভবিদ্যুতায়ন কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে পাট ও বস্ত্রমন্ত্রী একথা বলেছেন। এই ৯টি মৌজার বিভিন্ন পাড়ায় ১৪ দশমিক ৬৪১ কিলোমিটার দূরত্ব বিশিষ্ট মোট ৭২৪টি পরিবারে নতুন বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।
শুক্রবার সকাল সাড়ে ১০টায় মান্দা উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মান্দা উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুশফিকুর রহমান।
পল্লীবিদ্যুত সমিতি প্রকল্পটি বাস্তবায়ন করেছে। এই প্রকল্পে মোট ব্যায় হয়েছে ২ কোটি ২০ লাখ ৬ হাজার টাকা।
পাট ও বস্ত্রমন্ত্রী ইতোমধ্যে নওগাঁ সদরসহ দেশের অনেক উপজেলা শতভাগ বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হয়েছে উল্লেখ করে বলেন, “শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ”- শ্লোগানটি যথার্থভাবেই বাস্তবায়িত হয়েছে। এখন দেশে বিদ্যুৎ সরবরাহ প্রায় নিরবিচ্ছিন্ন হয়েছে। বিদ্যুত ক্ষেত্রে আগের মত লোডশেডিং নাই। এক সময় বিদ্যুতের খুঁটির রাজনীতি এদেশে হয়েছে। কেবল খুঁটি পুঁতে মানুষকে ধোকা দেয়া হয়েছে।
অনুষ্ঠান থেকে উপজেলার কয়াপাড়া কামারকুড়ি, শ্ররাম পুর, ভাংড়ি মোড়, চক নন্দরাম, পারইল, সৈয়দপুর, মীরপুর, ভ্যাবড়া, পার এনায়েতপুর দক্ষিণ পাড়া, এনায়েতপুর পশ্চিমপাড়া, বিজয়পুর, বাইবল্যা মঠগাড়ি, দক্ষিণ মৈনম, দক্ষিণ নুরুল্যাবাদ করাতিপাড়া এবং চকশৈল্যা বাজার এলাকায় এই ৭২৪টি মিটারে আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।
অনুষ্ঠানে পল্লী বিদ্যুৎ সমিতির সহকারি জেনারেল ম্যানেজার (এজিএম) আবু তালহা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোল্লা এমদাদুল হক, সাধারণ সম্পাদক স ম জসিমুদ্দিনসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৪৫০/-আসচৌ