বিদেশী খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়ায় পিএসএল স্থগিত

258

করাচি, ১৭ মার্চ ২০২০ (বাসস) : বিদেশী খেলোয়াড়দের শরীরে করোনাভাইরাসের লক্ষণ ফুটে ওঠায় শেষ পর্যন্ত স্থগিত করা হলো পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-২০ লিগ। আজ থেকে পিএসএলের সেমিফাইনাল শুরুর সূচি ছিলো।
গেল সপ্তাহে পিএসএল ঘোষণা করেছিলো, করনোভাইরাসের বিস্তার ঠেকাতে রুদ্ধদার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে নক আউট পর্ব। যে কারণে বর্তমান পরিস্থিতি বিবেচনায় রোববারের নির্ধারিত ফাইনালটি বুধবার (আগামীকাল) এগিয়ে আনা হয়।
পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) প্রধান নির্বাহি ওয়াসিম খান জানান, বিদেশী খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাসের লক্ষন পাওয়ায় বাধ্য হয়েই পিএসএল স্থগিত করা হয়।
বিদেশী খেলোয়াড়ের নাম প্রকাশ না করে ওয়াসিম খান বলেন, ‘সে একজন বিদেশী খেলোয়াড়। সে এখন পাকিস্তানে নেই। গেল ২৪ ঘন্টায় তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।’
বর্তমানে করোনাভাইরাসের বিস্তার বেড়ে যাওয়ায় ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা পাকিস্তান ছেড়েছেন।
খান আরও বলেন, ‘পিএসএলে অংশ নেয়া সকল খেলোয়াড়ের পরীক্ষা-নিরীক্ষা করার প্রক্রিয়া সহজ করা হয়েছে। পিসিবি আশা ও প্রার্থনা করে, সমাজে দ্রুত স্বাভাবিক অবস্থা ফিরে আসলে সকলে দ্রুতই সুস্থ হয়ে উঠবে, নিয়মমাফিক জীবন যাপন হবে এবং ভক্তদের মাঝে ক্রিকেট ফিরিয়ে আনতে পারব।’
করোনাভাইরাসের কারনে গতকাল বাংলাদেশ দলের তৃতীয় ও শেষ দফার সফর স্থগিত করার একদিন পর পিএসএল নিয়ে এমন ঘোষনা দিলো পিসিবি।
পাকিস্তানে এখন পর্যন্ত ১৮৭জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে এখনো কোন মৃত্যু হয়নি।