বাসস দেশ-১৪ : বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে গণমাধ্যম কর্মিদের কাজ করার আহবান

115

বাসস দেশ-১৪
ডিইউজে-সভা
বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে গণমাধ্যম কর্মিদের কাজ করার আহবান
ঢাকা, ১৭ মার্চ, ২০২০(বাসস) : শোষণহীন রাষ্ট্র ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে গণমাধ্যম কর্মিদের কাজ করার আহবান জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।
আজ মঙ্গলবার সকালে সংগঠনের কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর এক আলোচনা সভায় এ আহবান জানানো হয়। ডিইউজে এই আলোচনা সভার আয়োজন করে।
সভায় বিএফইউজে (বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের) সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, অনেকেই সোশ্যাল মিডিয়া ফেসবুকের পাতায় নানারকম বিষোদগার করে থাকেন। একতরফা চরিত্র হনন ও কটাক্ষ করেন। যা সংবাদ চর্চার মধ্যে পড়ে না।
তিনি বলেন, ফেসবুক ও ইউটিউব হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম। এখানে ব্যক্তিগত মতামত তুলে ধরা যেতে পারে, কিন্তু কোনও ভাবেই এটা সাংবাদিকতার স্থান নয়। নীতি ও নৈতিকতা মেনেই সংবাদ প্রচার ও প্রকাশ করা উচিৎ।
ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএফইউজে’র মহাসচিব শাবান মাহমুদ। সভা পরিচালনা করেন ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।
আলোচনায় আরও অংশ নেন, ডিইউজের সহ-সভাপতি এম এ কুদ্দুস, বিএফইউজের যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, ডিইউজের যুগ্ম সম্পাদক খায়রুল আলম, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মাঈনুল আলম প্রমুখ।
বাসস/সবি/এমএমবি/১৭৩০/-কেকে