বঙ্গবন্ধুর জন্মদিনে ফেনী হাসপাতালে উপহার পেল শিশু রোগীরা

309

ফেনী, ১৭ মার্চ, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে উপহার পেয়েছে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি শিশু-কিশোররা। আজ মঙ্গলবার সকাল ১০টায় হাসপাতালের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় শিশু ওয়ার্ডে শিশু ও কিশোরদের মাঝে উপহার তুলে দেন সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবুল খায়ের মিয়াজী, আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূঞাসহ সকল বিভাগের চিকিৎসকরা।
এর আগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবুল খায়ের মিয়াজী জানান, শিশু দিবস উপলক্ষে সকল শিশু কিশোরদের নিয়ে শিশু ওয়ার্ডে কেক কাটা হয়েছে।
তিনি জানান, মুজিববর্ষের প্রথম দিনে হাসপাতালের ভেষজ বাগানে দুটি নিমগাছ রোপণ করা হয়েছে। জন্মশতবার্ষিকীতে হাসপাতালে ভর্তি ২৫০জন রোগীর সবাইকে দুইবেলা উন্নতমানের খাবার ও সকালের নাস্তায় পায়েস দেয়া হয়েছে।
আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূঞা জানান, বঙ্গবন্ধুর জন্মদিন শিশু দিবসও। তাই দিবসটি শিশুদের নিয়ে উদযাপন করা হয়। দিনটিতে ফেনী জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে সকল শিশুদের মাঝে হাসপাতালের পক্ষ হতে বিভিন্ন খেলনা সামগ্রী উপহার হিসেবে প্রদান করা হয়। কিশোর বয়সীদের খেলনা গাড়ি ও শিশুদের খেলনা বাদ্যযন্ত্র উপহার দেয়া হয়েছে। এসময় শিশু ওয়ার্ডে রোগীদের মায়েদের মিষ্টিমুখ করানো হয়।