বাসস দেশ-২২ : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মসূচি

201

বাসস দেশ-২২
ইফা- বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মসূচি
ঢাকা, ১৬ মার্চ, ২০২০ (বাসস) : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামীকাল ইসলামিক ফাউন্ডেশন সারাদেশে ৭৮ হাজার স্থানে বিশেষ দোয়াসহ ব্যাপক কর্মসূচি গ্রহন করেছে।
এছাড়া বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ১শ’ জন হাফেজের মাধ্যমে ১শ’ কুরআন খতম করা হবে।
পাশাপাশি ওই দিন ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ে পবিত্র কুরআন খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদ ও জমিয়তুল ফালাহ মসজিদ এবং রাজশাহীর হেতেম খাঁ মসজিদে কুরআন খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। জাতির পিতার সমাধিসৌধে কুরআন খতম, বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।
অপরদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদদের রূহের মাগফিরাত কামনা করে ১৭ মার্চ বাদ যোহর বায়তুল মুকাররম জাতীয় মসজিদসহ ইসলামিক ফাউন্ডেশনের ৬৪টি জেলা-বিভাগীয় কার্যালয়, ৫০৮টি উপজেলা-জোন, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ৭৩ হাজার ৭৬৮টি কেন্দ্র, ৫৫০টি মডেল রিসোর্স সেন্টার, ১ হাজার ৫শ’টি সাধারণ রিসোর্স সেন্টার, ৫৫৫টি জেলা-উপজেলা মডেল পাঠাগার, ১০১০টি দারুল আরকাম মাদ্রাসা, ৫০টি ইসলামিক মিশন কেন্দ্র, ৪৬৫টি মক্তব ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমিসহ মোট ৭৮ হাজার ৪৭৮টি স্থানে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়া বর্ণিত সকল স্থানে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।
এদিকে ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মুকাররমস্থ কেন্দ্রীয় লাইব্রেরীসহ ৬৪ জেলা লাইব্রেরীতে ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপন করা হয়েছে। পরিচ্ছন্ন কর্মপরিবেশ, পরিচ্ছন্ন সেবা’ শিরোনামে ইসলামিক ফাউন্ডেশনের ৬৪ বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন কেন্দ্র ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমির অফিস ও অফিসের চারপাশ পরিচ্ছন্ন করা হয়েছে।
তাছাড়া জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বায়তুল মুকাররম কার্যালয় ও ৫০টি ইসলামিক মিশনে আগামী ১৭-৩১ মার্চ পর্যন্ত বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হবে।
বাসস/সবি/এমআর/১৯২০/জেহক