বাসস ক্রীড়া-১১ : শাইনপুকুরের কাছে হেরেছে মোহামেডান

110

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-ডিপিএল
শাইনপুকুরের কাছে হেরেছে মোহামেডান
ফতুল্লা, ১৬ মার্চ ২০২০ (বাসস) : তানজিদ হাসান-রবিউল ইসলাম ও তৌহিদ হৃদয়ের হাফ-সেঞ্চুরিতে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) যাত্রা শুরু করলো শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ডিপিএলের দ্বিতীয় দিন, আজ নিজেদের প্রথম ম্যাচে শাইনপুকুর ৫ উইকেটে হারায় মোহামেডানকে।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংএর সিদ্বান্ত নেন মোহামেডানের অধিনায়ক আব্দুর রাজ্জাক। দলকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার অভিষেক মিত্র ও আব্দুল মজিদ। ৭৫ বল মোকাবেলা করে ৬১ রান যোগ করেন তারা। এরমধ্যে ৫টি চারে ৩৬ বলে ২৯ রান করেন অভিষেক।
এরপর দ্বিতীয় উইকেটে ঝড়ো গতিতে রান তোলার চেষ্টা করেন মজিদ ও তিন নম্বরে নামা উইকেটরক্ষক ইরফান শুক্কুর। ৫৮ বলে ৫৩ রান তুলে বিচ্ছিন্ন হন তারা। তবে দলীয় ১১৪ রানে ইরফান ও ১৩৩ রানে মজিদ বিদায় নেন। ইরফান ৪০ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৪৬ রান করেন। ৭৩ বলে ৪২ রানের ধীরগতির ইনিংস খেলেন মজিদ।
পরের দিকে শামসুর রহমান ২৫ ও নাদিফ চৌধুরি ৭ রান করে ফিরলে মোহামেডানের রান তোলায় ভাটা পড়ে। কিন্তু ৩৯তম ওভারের পর শক্তহাতে দলের হাল ধরেন মাহমুদুল হাসান ও শুভাগত হোম। ৫৫ বল খেলে ৬৬ রানের জুটি গড়েন মাহমুদুল ও শুভাগত। হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন মাহমুদুল। ৫টি চার ও ১টি ছক্কায় ৬৩ বলে ৫৮ রান করেন তিনি। ২৫ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৩১ রান করেন শুভাগত। ফলে ৫০ ওভারে ৮ উইকেটে ২৫৭ রানের লড়াকু স্কোর পায় মোহামেডান। শাহিনপুকরের মোহর শেখ ও তানভীর ইসলাম ২টি করে উইকেট নেন।
২৫৮ রানের জয়ের লক্ষ্যে শুরুটা ভালো ছিলো শাইনপুকুরের দুই ওপেনার তানজিদ ও সাব্বির হোসেনের। ৮১ বলে ৫৩ রানের জুটি গড়েন তারা। সাব্বির ২৫ রানে থামলেও, রবিউলকে নিয়ে দলের স্কোর শতরানে নিয়ে যান তানজিদ। দলীয় ১০৫ রানে থামেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য তানজিদ। ৭৭ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৫৯ রান করেন তিনি। দ্বিতীয় উইকেটে তানজিদ-রবিউল ৫২ রানের জুটি গড়েন।
দুটি হাফ সেঞ্চুরির জুটিত দলকে রেখেছিলেন রবিউল-হৃদয় ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন। তৃতীয় উইকেটে রবিউল-হৃদয় ৫৫ ও চতুর্থ উইকেটে হৃদয়-অঙ্কন ৭৬ রানের জুটি গড়েন।
রবিউল ৬টি চারে ৫১ বলে ৫৪, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য হৃদয় ৭৯ বলে ১টি চারে ৫০ রান করেন। ২টি করে চার-ছক্কায় ৪৭ বলে ৪৯ রান করেন অঙ্কন।
৪৮ ও ৪৯তম ওভারে আউট হন যথাক্রমে- হৃদয় ও অঙ্কন। ফলে শেষ ৮ বলে ১১ রান দরকার পড়ে শাইনপুকুরের। ৩ বল বাকী রেখে সেই কাজটি সাড়েন সাজ্জাদুল হক ও রবিউল হক। সাজ্জাদুল ৬ বলে অপরাজিত ১০ ও রবিউল ২ বলে অপরাজিত ৫ রান করেন। ম্যাচ সেরা হন শাইনপুকুরের তানজিদ।
সংক্ষিপ্ত স্কোর :
মোহামেডান স্পোটিং ক্লাব : ২৫৭/৮, ৫০ ওভার (মাহমুদুল ৫৮, ইরফান ৪৬, তানভীর ২/৪৪)।
শাইনপুকুর ক্রিকেট ক্লাব : ২৫৮/৫, ৪৯.৩ ওভার (তানজিদ ৫৯, রবিউল ৫৪, মাহমুদুল ১/২০)।
ফল : শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : তানজিদ হাসান (শাইনপুকুর ক্রিকেট ক্লাব)।
বাসস/এএসজি/এএমটি/১৮১০/স্বব