চবি’র আবাসিক হল থেকে কোয়ারেন্টাইনে ইতালি ফেরতসহ ৬ যুবক

198

চট্টগ্রাম, ১৬ মার্চ, ২০২০ (বাসস) : করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শহীদ আব্দুর রব হল থেকে ইতালি ফেরত এক যুবকসহ ছয় জনকে উদ্ধার করে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।
সোমবার ভোর রাত ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রসহ ছয়জনকেই চট্টগ্রামের ফৌজদারহাট আইসোলেশন সেন্টারে পাঠানো হয়। তবে তাদের মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এ প্রসঙ্গে বিশ^বিদ্যালয়ের প্রক্টর এসএম মনিরুল হাসান জানান, ‘ইতালি-ফেরত একজনসহ ৬ জনকে চট্টগ্রামের ফৌজদারহাট আইসোলেশন সেন্টারে পাঠানো হয়। সেখানে পরীক্ষায় তাদের শরীরে কোন লক্ষণ পাননি চিকিৎসকরা। এ কারণে তাদের সবাইকে যার যার বাড়িতে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।
প্রক্টরিয়াল বডি জানায়, গত ৫ মার্চ ইতালি-ফেরত এক যুবক বিমানবন্দরের কোনো চেকআপ না করিয়ে সরাসরি বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত তার এক বন্ধুর কাছে আসেন। তার সঙ্গে নিজ এলাকার কিছু বন্ধুও আসেন। তারা সবাই রাঙামাটির সাজেক ভ্যালি যাওয়ার পরিকল্পনা করছিলেন। ২-৩ দিন ধরে তারা বিশ্ববিদ্যালয়ের আবদুর রব হলের ওই কক্ষে অবস্থান করছেন এমন খবরের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিযাল বডি তাদের উদ্ধার করে কোয়ারেন্টাইনে পাঠায়।