বাসস দেশ-১২ : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিনামূল্যে ওপেন হার্ট সার্জারি সেবা দেবে বিএসএমএমইউ

105

বাসস দেশ-১২
বিএসএমএমইউ-জন্মশতবার্ষিকী
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিনামূল্যে ওপেন হার্ট সার্জারি সেবা দেবে বিএসএমএমইউ
ঢাকা, ১৬ মার্চ, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আগামীকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) দিনব্যাপী বিনামূল্যে ওপেন হার্ট সার্জারিসহ বিভিন্ন সেবার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
আজ বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দিবসটি উপলক্ষে সার্জারি, বহির্বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, ল্যাবরেটরি পরীক্ষা, স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম ও রক্তের গ্রুপ নির্ণয়, কার্ডিয়াক সার্জারি বিভাগ কর্তৃক বিনামূল্যে ওপেন হার্ট সার্জারিসহ এই বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু রোগীদের ফলো চিকিৎসা ও গেট টুগেদারসহ নানা কর্মসূচি পালন করা হবে।
বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়ার নির্দেশে জাতির পিতার জন্মশতবার্ষিকী শুরুর দিন ১৭ মার্চ এসব কর্মসূচি পালন করা হবে। এছাড়াও ইতোপূর্বে গৃহীত কর্মপরিকল্পনা অনুয়ায়ী বিভাগসমূহে স্ব-স্ব কর্মসূচি যথানিয়মে পালন করা হবে।
বিএসএমএমইউ আগামীকালের কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও ফ্রি সার্জারির উদ্বোধন, সকাল ৯টা ৩০ মিনিটে ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, সকাল ৯টা ৩০ মিনিটে টিএসসি চত্বরে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল ১০টা ৩০ মিনিটে শিশু রোগীদের ফলোআপ চিকিৎসা ও গেট টুগেদার, দুপুর ১২টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হতে যাত্রা এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
এছাড়াও মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বছরব্যাপী নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে।
বাসস/সবি/এমএসএইচ/১৬২৫/-কেজিএ