বাসস ক্রীড়া-৪ : দর্শক শুন্য স্টেডিয়ামে লিভারপুলের শিরোপা জয় নিয়ে ফন ডাইকের শঙ্কা

105

বাসস ক্রীড়া-৪
ফুটবল-লিভারপুল
দর্শক শুন্য স্টেডিয়ামে লিভারপুলের শিরোপা জয় নিয়ে ফন ডাইকের শঙ্কা
লন্ডন, ১৬ মার্চ ২০২০ (বাসস) : গত ৩০ বছরে প্রথমবারের মত প্রিমিয়ার লিগ শিরোপার দ্বারপ্রান্তে এখন ইংলিশ জায়ান্ট লিভারপুল। কিন্তু দলের তারকা ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক আশঙ্কা প্রকাশ করেছেন লিভারপুলকে হয়তবা দর্শক শুন্য মাঠেই শিরোপা উদযাপন করতে হবে।
বিশ্বব্যপী করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় আগামী ৩ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগের ম্যাচ বন্ধ ঘোষনা করা হয়েছে। লিগ কর্র্তৃপক্ষ আগামী বৃহস্পতিবার আলোচনায় বসে পরিস্থিতি বিবেচনা করবেন। লিগ আর না হবার শঙ্কাও রয়েছে।
তবে দর্শক শুন্য মাঠে লিগের বাকি ম্যাচগুলো অনুষ্ঠানের সম্ভাবনাই বেশী। আর সেটাই যদি হয় তবে ম্যানচেস্টার সিটির থেকে ২৫ পয়েন্ট এগিয়ে শীর্ষে থাকা লিভারপুলের শিরোপা উৎসবে সামিল হতে পারবেন না সমর্থকরা।
আর এতেই হতাশা প্রকাশ করেছেন লিভারপুল ডিফেন্ডার ফন ডাইক। বিভিন্ন গণমাধ্যমে তিনি বলেছেন, ‘আমরা যদি শুন্য স্টেডিয়ামে খেলি এবং সেখানে যদি সমর্থকরা না থাকে তবে বিষয়টা হবে খুবই হতাশার । অবশ্যই এ্যানফিল্ডে তাদের ছাড়া শিরোপা জয় করাটা কেউই স্বাভাবিক ভাবে মেনে নিতে পারবে না। সমর্থকদের ছাড়া কেউই ম্যাচ খেলতে চায়না। এখন সবকিছুই পরিস্থিতির ওপর নির্ভর করছে। তবে এটা ঠিক যে আমরা সমর্থকদের জন্যই শিরোপা এনে দিব।’
শনিবার বার্নলির কাছে ম্যানচেস্টার সিটি পরাজিত হলে একদিন পর এভারটনকে হারাতে পারলেই লিভারপুলের শিরোপা জয় নিশ্চিত হয়ে যেত। কিন্তু করোনা আতঙ্কে দুটি ম্যাচসহ প্রিমিয়ার লিগে সব ম্যাচই শুক্রবার স্থগিত ঘোষনা করা হয়েছে।
বাসস/এএফপি/অনু/নীহা/১৫৩০/স্বব