বাসস ক্রীড়া-৩ : ভ্যালেন্সিয়ার খেলোয়াড় পজিটিভ হওয়ায় আটালান্টা কোয়ারেন্টাইনে

156

বাসস ক্রীড়া-৩
ফুটবল-চ্যাম্পিয়ন্স লিগ
ভ্যালেন্সিয়ার খেলোয়াড় পজিটিভ হওয়ায় আটালান্টা কোয়ারেন্টাইনে
মিলান, ১৬ মার্চ ২০২০ (বাসস) : চ্যাম্পিয়ন্স লিগ প্রতিপক্ষ ভ্যালেন্সিয়ার পাঁচজন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হওয়ায় আটালান্টার খেলোয়াড় ও কোচিং স্টাফরা সেল্ফ-আইসোলেশনে চলে গেছেন বলে সিরি-এ ক্লাব সূত্র নিশ্চিত করেছে।
গত সপ্তাহে মেস্তালায় গিয়ান পিয়েরো গারপেরিনির আটালান্টা শেষ ১৬’র দ্বিতীয় লেগে ভ্যালেন্সিয়াকে ৪-৩ গোলে পরাজিত করে দুই লেগ মিলিয়ে ৮-৪ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমবারের মত শেষ আট নিশ্চিত করেছে।
ভ্যালেন্সিয়ার যে পাঁচজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে আর্জেন্টাইন ডিফেন্ডার এজেকুয়েল গ্যারেও রয়েছেন।
এর আগে শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে চার গোল করা আটালান্টার ফরোয়ার্ড জোসিপ সিলিচ যে বলটি দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন ঐ বলটি ইতালির সবচেয়ে বেশী আক্রান্ত শহর বারগামোর একটি হাসপাতালে দান করেন। করোনায় এ পর্যন্ত ইতালিতে মারা গেছেন ১৮০৯ জন। এর মধ্যে ১২১৮ জনই উত্তরাঞ্চলীয় লোম্বার্ডি প্রদেশের বারগামো শহরের বাসিন্দা। চায়নার বাইরে এটাই সবচেয়ে বেশী মৃত্যুর ঘটনা।
ইতোমধ্যেই ইতালিতে আগামী ৩ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রীড়া আয়োজন বন্ধ ঘোষনা করা হলেও সোমবার থেকে আটালান্টার অনুশীলন শুরু করার কথা ছিল। এখন তারা এই অনুশীলন ২৪ মার্চ পর্যন্ত স্থগিত করেছে।
বাসস/এএফপি/অনু/নীহা/১৫২৫