ভোলায় ৫ লাখ ৪৮ হাজার ২৮৭ জন শিশু হাম রুবেলার টিকা দেয়া হবে

179

ভোলা, ১৬ মার্চ, ২০২০ (বাসস) : জেলার ৭ উপজেলায় মোট ৫ লাখ ৪৮ হাজার ২৮৭ জন শিশুকে হাম রুবেলার টিকা প্রদান করা হবে। ২ লাখ ৯৯ হাজার ৪টি শিক্ষা প্রতিষ্ঠান ও ২ লাখ ৪৯ হাজার ২৮৩ টি কমিউনিটিতে এ টিকা দেওয়া হবে। আগামী ১৮ মার্চ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত টিকা দান কর্মসূচি চলবে। ৯ মাস থেকে শুরু করে ১০ বছরের কম বয়সী সকল শিশু টিকা প্রদানের আওতায় থাকবে। আজ সোমবার সকাল ১১ টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা: রতন কুমার ঢালী এ তথ্য জানান।
তিনি জানান, এর মধ্যে সদর উপজেলায় ১ লাখ ১৬ হাজার ৫৪৭ জন শিশু, দৌলতখানে ৫১ হাজার ২০৬, বোরহানউদ্দিনে ৬৬ হাজার ৫৩৭, লালমোহনে ৭৭ হাজার ৮৫০, চরফ্যাসনে ১ লাখ ৪৫ হাজার ৩৬৯ ও মনপুরা উপজেলায় ২৭ হাজার ৫৩৫ জন শিশু রয়েছে। এছাড়া ভোলা পৌরসভায় ১৩ হাজার ৫০০, লালমোহন পৌরসভায় ৬ হাজার ৯০০ এবং চরফ্যাসন পৌরসভায় ১১ হাজার ৯৭০ জন শিশুকে টিকা দেওয়া হবে।
সিভিল সার্জন আরো বলেন, মোট টিকাদান কেন্দ্র রয়েছে ১ হাজার ৭৪০টি। প্রতি কেন্দ্রে ২ জন টিকাদানকারী ও ৩জন স্বেচ্ছাসেবক কাজ করবে। এ কর্মসূচি সফল করতে ইতোমধ্যে ব্যানার , পোষ্টার, লিফলেটসহ বিভিন্ন প্রচার-প্রচারণা চালানো হচ্ছে।
সংবাদ সম্মেলনে ডা: হাসনাইন আহমেদ, প্রেসক্লাব সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এম হাবিবুর রহমান, সম্পাদক অমিতাভ রায় অপুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।