বাসস দেশ-৩৭ : রাজধানীতে লিপা হত্যাকান্ডের ঘটনায় ৪ ছিনতাইকারী গ্রেফতার

217

বাসস দেশ-৩৭
ডিএমপি-গ্রেফতার
রাজধানীতে লিপা হত্যাকান্ডের ঘটনায় ৪ ছিনতাইকারী গ্রেফতার
ঢাকা, ১৫ মার্চ, ২০২০ (বাসস) : রাজধানীর মুগদায় লিপা হত্যাকান্ডের সঙ্গে জড়িত ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ।
শনিবার রাত সাড়ে ১২টার দিকে মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা পূর্ব বিভাগের একটি টিম রাজধানীর মুগদা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।
তারা মুগদায় তারিনা বেগম লিপা হত্যাকান্ডে জড়িত বলে পুলিশ জানায়।
গ্রেফতারকৃতরা হলো মো. মিজুয়ান মিয়া, শেখ লিটন, মো. আব্দুল মজিদ ও মো. রফিক হাওলাদার।
তাদের কাছ ১ রাউন্ড গুলি ভর্তি একটি আগ্নেয়াস্ত্র, ২টি ছুরি ও ছিনতাই কাজে ব্যবহৃত ২টি প্রাইভেট কার এবং ভিকটিমের লুন্ঠিত ১টি ট্যাব ও নগদ ১ হাজার ৭শ’ টাকা উদ্ধার করা হয়।
আজ রোববার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আবদুল বাতেন।
অতিরিক্ত পুলিশ কমিশনার ডিবি বলেন, গ্রেফতারকৃতরা ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় প্রাইভেট কারে করে রিক্সা যাত্রী ও পথচারীদের ব্যাগ ছিনতাই করে।
গ্রেফতারকৃত মিজুয়ান মিয়া জানায়, গত ২৯ ফেব্রুয়ারি ভোরে মুগদা এলাকার তারিনা বেগম লিপা ছিনতাইয়ের ঘটনায় তারা জড়িত ছিল। সেদিন ভোরে রিক্সা করে দক্ষিণ মুগদা ইউনিক বাস কাউন্টার অতিক্রম করার সময় তারা ভিকটিমের হাতে থাকা ব্যাগ ধরে টান দিলে তারিনা বেগম লিপা রিক্সা থেকে পড়ে মাথায় গুরুতর আঘাত পান। সাথে থাকা তার স্বামী ও ছেলে পুলিশের সহায়তায় প্রথমে মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরবর্তী সময়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ছিনতাইকারীরা ব্যাগসহ একটি ট্যাব, একটি মোবাইল ও নগদ ২ হাজার টাকা নিয়ে যায়।
বাসস/সবি/এফএইচ/২২০০/কেকে