তাইবুরের সেঞ্চুরিতে শ্বাসরুদ্ধকর ম্যাচে ব্রাদার্সকে হারালো প্রাইম দোলেশ্বর

199

ফতুল্লা, ১৫ মার্চ ২০২০ (বাসস) : বাঁ-হাতি ব্যাটসম্যান তাইবুর রহমানের সেঞ্চুরিতে আজ থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শুভ সূচনা করলো প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। শ্বাসরুদ্ধকর ম্যাচে প্রাইম দোলেশ্বর ৮ রানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। আগে ব্যাট করেতাইবুরের অপরাজিত ১১০ রানের কল্যাণে ৫০ ওভারে ৭ উইকেটে ২৩৮ রান করে প্রাইম দোলেশ্বর। জবাবে ২ বল বাকী থাকতে ২৩০ রানে অলআউট হয় ব্রাদার্স।
ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ব্রাদার্স। ব্যাট হাতে সর্তকতার সাথে শুরু করেন প্রাইম দোলেশ্বরের দুই ওপেনার সাইফ হাসান ও ইমরান উজ্জামান। ১১ দশমিক ৫ ওভারে মাত্র ৩৬ রান যোগ করেন তারা। এরমধ্যে মাত্র ৪ রান অবদান ছিলো সাইফের। তিনি বল খেলেছেন ২৯টি।
ভালো শুরুর পরও ৫৫ বলে ৫টি চারে ৩৪ রান তুলে বিদায় নিতে হয় ইমরানকে। তিন নম্বরে নামা ফজলে মাহমুদও ৬ রানে আউট হলে দলীয় ৫২ রানেই ৩ উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। এই পরিস্থিতি সামলে উঠেছিলেন অধিনায়ক মার্শাল আইয়ুব ও তাইবুর। ৪৮ রানের জুটিও গড়েন তারা। ২৬ রান করে মার্শাল আউট করে লিষ্ট ‘এ’ ক্রিকেটে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন তাইবুর।
পরের দিকের ব্যাটসম্যানরা সঙ্গ দিতে না পারলেও এক প্রান্ত আগলে নিজের ইনিংস বড় করেছেন তাইবুর। সেই সাথে দলকে সম্মানজনক সংগ্রহ এনে দেয়ার চেষ্টা করেন তিনি। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে প্রাইম দোলেশ্বরকে ৭ উইকেটে ২৩৮ রানের সংগ্রহ এনে দেন তাইবুর। মারমুখী মেজাজে খেলা তাইবুর ৯৪ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ১১০ রান করেন। ব্রাদার্সের সাকলাইন সজীব ২টি উইকেট নেন।
জবাবে ৩৫ রানে ২ উইকেট হারায় ব্রাদার্স। অধিনায়ক মিজানুর রহমান ১৭ ও মাইশুকুর রহমান ৩ রান করে ফিরেন। এরপর দারুন এক জুটি গড়ে দলকে খেলায় ফেরান আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকী ও তুষার ইমরান। তৃতীয় উইকেটে তারা ৯২ রানের জুটি গড়েলে ম্যাচটি লাগামের মধ্যেই ছিলো ব্রাদার্সের।
কিন্তু দলীয় ১২৭ রানে তুষারের আউটে মিনি ধস নামে ব্রাদার্সের ইনিংসে। ১৩৬ রানের আরও ২ উইকেট পতন হয় তাদের। তুষার ৬৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৫১, আব্দুল কাইয়ুম শুন্য ও উইকেটরক্ষক জিহাদুজ্জামান ৪ রান করে ফিরেন।
১৩৬ রানে ৫ উইকেট পতনের পর দলকে খেলায় ফেরান জুনায়েদে ও রাহাতুল ফেরদৌস। ষষ্ঠ উইকেটে জুনায়েদ-রাহাতুলের ৫৮ রান ব্রাদার্সকে জয়ের পথে নিয়ে আসে। কিন্তু ১৯৪ রানে রাহাতুল ফিরলে ভাঙ্গে জুটি। তারপরও ম্যাচ নিয়ে আশা ছিলো ব্রাদার্সের। কারন উইকেটে ছিলেন ওপেনার জুনায়েদ।
কিন্তু শেষের দিকে দ্রুত মোহাম্মদ শাহাজাদা ১৩ ও আলাউদ্দিন বাবু ২ রান করে আউট হন। ফলে ম্যাচে উত্তেজনা তৈরি হয়। শেষ ওভারে জয়ের জন্য ৯ রান দরকার ছিলো ব্রাদার্সের। হাতে ছিলো ২ উইকেট। কিন্তু প্রথম বলে নাইম ইসলাম জুনিয়রকে ও চতুর্থ বলে জুনায়েদকে শিকার করে ব্রাদার্সকে হারের স্বাদ দেন ডান-হাতি পেসার রেজাউর রহমান রাজা। ২৩০ রানেই ব্রাদার্সকে থামিয়ে দেন রাজা। শেষ ওভারে কোন রান না দিয়ে ২ উইকেট নিয়েছেন রেজাউর। ম্যাচে তার বোলিং ফিগার ৩৬ রানে ৪ উইকেট । ১২৫ বলে ৬টি চারে ৯৭ রান করেন জুনায়েদ। ম্যাচ সেরা হয়েছেন প্রাইম দোলেশ্বরের তাইবুর।