বাসস ক্রীড়া-৩ : ইউনাইটেডের পুনর্জাগরনের পিছনে পুরো ক্লাবকেই কৃতিত্ব দিতে চান ফার্নান্দেস

124

বাসস ক্রীড়া-৩
ফুটবল-ফার্নান্দেস
ইউনাইটেডের পুনর্জাগরনের পিছনে পুরো ক্লাবকেই কৃতিত্ব দিতে চান ফার্নান্দেস
লন্ডন, ১৫ মার্চ ২০২০ (বাসস) : ব্রুনো ফার্নান্দেস স্বীকার করেছেন জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেডে আসার পর থেকে ক্লাবের পারফরমেন্সের যে উন্নতি হয়েছে সেটার পিছনে শুধুমাত্র তার অবদান নেই।
মৌসুমের প্রথমভাগটা মোটেই ভাল কাটেনি ইউনাইটেডের। অথচ স্পোর্টিং লিসবন থেকে ৪৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে ফার্নান্দেস ম্যানচেস্টারে আসার পর থেকেই ইউনাইটেড নয় ম্যাচে অপরাজিত আছে। প্রিমিয়ার লিগে পাঁচ ম্যাচে অপরাজিত থেকে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে রেড ডেভিলসরা। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে তাদেরকে এখন শক্তিশালী দল হিসেবে বিবেচনা করা হচ্ছে।
এই সময়ের মধ্যে পর্তুগীজ এই মিডফিল্ডার তিনটি গোল করা ছাড়াও চারটিতে এসিস্ট করেছেন।
স্কাই স্পোর্টসকে এ সম্পর্কে ফার্নান্দেস বলেছেন, ‘এক মাস আগে আমি এই একই দল দেখেছি। আমি মনে করি আমরা একই আছি এবং আমাদের মধ্যে জয়ের প্রচন্ড ক্ষুধা রয়েছে। প্রতিটি ম্যাচেই নিজেদের সেরাটা দিয়ে আমরা জিততে চাই। গত মাসে আমরা বেশ কয়েকটি ভাল ম্যাচ খেলেছি। ব্রুনোকে পেয়ে সবাই নতুন শুরুর কথা বললেও আমি বলবো এটি শুধুমাত্র ব্রুনোর অবদান নয়, পুরো দলই এখানে জড়িত।’
২৫ বছর বয়সী এই পর্তুগীজ আরো বলেছেন, ‘প্রত্যেকেই ভিন্ন ভিন্ন ধারা অনুসরণ করে খেলে থাকে। হতে পারে আমি অন্যান্যদের তুলনায় একটু বেশী ঝুঁকি নেই, একটু বেশী শট করি। অনেক খেলোয়াড় পাস বেশী করে, ট্যাকেল বেশী করে।’
ওল্ড ট্র্যাফোর্ডে গত সপ্তাহে ডার্বি জয়ে ফার্নান্দেস নিজেকে দারুনভাবে প্রমান করেছেন। ম্যাচটিতে ইউনাইটেড ২-০ গোলে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে পরাজিত করে। এই জয়ে ব্রুনোর সহযোগিতায় ৩০ মিনিটে ইউনাইটেডের হয়ে প্রথম গোলটি করেছিলেন এন্থনি মার্শাল।
বাসস/নীহা/১৬৩০/স্বব