চুরি হওয়া ৬৩ লাখ টাকা উদ্ধার, যুবক আটক

224

চট্টগ্রাম, ১৪ মার্চ, ২০২০ (বাসস) : চট্টগ্রাম নগরীর ইপিজেড এলাকার একটি প্রতিষ্ঠানের শ্রমিকদের বেতনের টাকা চুরির ঘটনায় জড়িত রাসেল নামে এক যুবককে ঢাকা থেকে আটক করেছে র‌্যাব।
র‌্যাব জানিয়েছে, ওই যুবক জিহোং মেডিক্যাল প্রোডাক্ট বিডি লিমিটেড নামে ওই প্রতিষ্ঠানের ৬৩ লাখ ৭৬ হাজার ৫০০ টাকা চুরি করে রাজধানী ঢাকার মিরপুরের একটি হোটেলে আত্মগোপন করে। পরে র‌্যাব তথ্য-প্রযুক্তি ব্যবহার করে অভিযান চালিয়ে রাসেলকে আটক ও শ্রমিকদের চুরি হওয়া টাকা উদ্ধার করে।
র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন জানান, গত ১২ মার্চ বৃহস্পতিবার শ্রমিকদের বেতনের টাকা চুরি করে ঢাকায় পালিয়েছিলেন তুষার মাহমুদ রাসেল। সে মিরপুরের একটি হোটেলে আত্মগোপনে ছিলো। শুক্রবার রাতে সেখান থেকে তাকে আটক ও চুরি হওয়া টাকা উদ্ধার করা হয়েছে।
শনিবার দুপুরে র‌্যাব-৭এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় ১২ মার্চ ইপিজেড এলাকার জিহোং মেডিক্যাল প্রোডাক্ট বিডি লিমিটেডের শ্রমিকদের বেতনের টাকা চুরি হয়। ঘটনার পর থেকে পলাতক ছিলেন ওই প্রতিষ্ঠানের সহকারী স্টোর ইনচার্জ মো. তুষার মাহমুদ।
পরে ঢাকার মিরপুরে তার অবস্থান নিশ্চিত হয়ে শুক্রবার রাতে অভিযান চালিয়ে সেখানে একটি হোটেল থেকে তাকে আটক করে র‌্যাব। এসময় তার কাছ থেকে চুরি হওয়া ৬৩ লাখ ৭৬ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।
রাসেল বরগুনার তালতলী এলাকার ছিদ্দিক পালোয়ানের ছেলে বলে জানিয়েছে র‌্যাব।