বাসস ক্রীড়া-৭ : মাঝপথেই বাতিল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজও

130

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড
মাঝপথেই বাতিল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজও
সিডনি, ১৪ ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজও বাতিল হয়ে গেল। আজ ক্রিকেট অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আলোচনা করে সিরিজটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।
মহামারি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নিজ নিজ দেশে প্রবেশে নতুন নিয়ম-নীতি করে নিউজিল্যান্ড সরকার। নিউজিল্যান্ড সরকার নতুন নিয়মে বলেছে, নিউজিল্যান্ডে প্রবেশ করলে যে কাউকেই ১৪ দিনের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। তাই বাধ্য হয়ে সিরিজের মাঝপথেই দেশে ফেরার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড ক্রিকেট দল।
নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এক বিবৃতিতে জানায়, ‘সরকারের অবস্থান মেনে নিয়ে সেটি সমর্থন জানাচ্ছে এনজেডসি। বর্তমান পরিস্থিতি স্বাস্থ্যের ঝুঁকি ও বিপদের। ব্যক্তিগতভাবে স্বাস্থ্য এবং খেলোয়াড়দের ভালো থাকাটা সবকিছুর উর্ধ্বে।’
নিউজিল্যান্ড টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে জানানো হয়, শনিবার বিকেলের মধ্যে সিডনি ছাড়বেন দলের ক্রিকেটাররা।
গতকাল শুরু হয় অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিডনিতে দর্শকশুন্য মাঠে ৭১ রানে জয় পায় অসিরা। পরের দু’টি ওয়ানডে হবার কথা ছিলো ১৫ ও ২০ মার্চ।
এই ওয়ানডে সিরিজ শেষে নিউজিল্যান্ডের মাঠে চলতি মাসের শেষদিকে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা ছিলো দু’দলের। সেটিও বাতিল করতে বাধ্য হলো দুই ক্রিকেট বোর্ড।
বাসস/এএমটি/১৯১৫/স্বব