বাসস ক্রীড়া-৬ : বাতিল হয়ে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজও

133

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-ভারত-দক্ষিণ আফ্রিকা
বাতিল হয়ে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজও
নয়া দিল্লি, ১৪ ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে স্থগিত হয়ে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজও। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) সাথে আলোচনা করেই সিরিজটি বাতিল করার সিদ্বান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পরবর্তীতে নতুনভাবে তিন ম্যাচের সিরিজটি আয়োজন করা হবে বলে জানিয়েছে বিসিসিআই।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিসিআই জানায়, ‘করোনাভাইরাসের কারনে চলমান ওযানডে সিরিজটি আয়োজন করা সম্ভব হচ্ছেনা। নতুন করে ওয়ানডে সিরিজটি আয়োজনের সিদ্বান্ত নিয়েছে বিসিসিআই ও সিএসএ। পরবর্তীতে কোন এক সময় আবারো নতুনভাবে তিন ম্যাচের সিরিজ খেলতে ভারতে আসবে দক্ষিণ আফ্রিকা। বিসিসিআই ও সিএসএ আলোচনা কনে নতুন সূচি ঘোষনা করবে।’
গত ১২ মার্চ ধর্মশালায় শুরু হয় ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। কিন্তু বৃষ্টির কারনে টস ছাড়াই ঐ ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।
আগামীকাল ছিলো দ্বিতীয় ওয়ানডে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সিরিজের শেষ দুই ওয়ানডে দর্শকশূণ্য গ্যালারিতে করার সিদ্বান্ত নেয় বিসিসিআই।
কিন্তু গতকাল রাতে চলমান সিরিজটি বাতিল করে নতুনভাবে শুরুর সিদ্বান্ত নিয়ে বিসিসিআই ও সিএসএ। আজ ভারত-দক্ষিণ আফ্রিকার অনুশীলনের সূচি নির্দিষ্ট করার এক ঘন্টা পর সিরিজটি বাতিল করে বিসিসিআই।
এদিকে, গতকাল বিকেলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসর আগামী ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত রাখারও সিদ্বান্ত নেয় বিসিসিআই।
বাসস/এএমটি/১৯১৩/স্বব