বাসস দেশ-২২ : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিএসএমএমইউয়ের কর্মসূচি

125

বাসস দেশ-২২
মুজিবর্ষ-বিএসএমএমইউ-কর্মসূচি
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিএসএমএমইউয়ের কর্মসূচি
ঢাকা, ১৪ মার্চ, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় দিনব্যাপী বিনামূল্যে সার্জারিসহ বিভিন্ন ধরনের চিকিৎসাসেবা প্রদান করার কর্মসূচি গ্রহণ করেছে।
এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, বিনামূল্যে ল্যাবরেটরি পরীক্ষা, বিনামূল্যে স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম ও রক্তের গ্রুপ নির্ণয় এবং কার্ডিয়াক সার্জারি বিভাগ বিনামূল্যে ওপেন হার্ট সার্জারিও করা হবে বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু রোগীদের ফলো চিকিৎসা ও গেট টুগেদারসহ নানা কর্মসূচি পালন করা হবে বলেও জানানো হয়।
এছাড়াও সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও ফ্রি সার্জারির উদ্বোধন, সকাল ৯টা ৩০ মিনিটে ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, সকাল ৯টা ৩০ মিনিটে টিএসসি চত্বরে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল ১০টা ৩০ মিনিটে শিশু রোগীদের ফলোআপ চিকিৎসা ও গেট টুগেদার, দুপুর ১২টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হতে যাত্রা এবং পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
মুজিব জন্মশতবর্ষ ২০২০ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বছরব্যাপী নানা কর্মসূচিও হাতে নেয়া হয়েছে।
বাসস/সবি/এমএএস/১৯০০/কেজিএ