ঢাকা ফিরেছেন দিল্লীতে কোয়ারেন্টাইনে থাকা ২৩ জন

385

ঢাকা, ১৪ মার্চ, ২০২০ (বাসস) : ভারতের দিল্লীতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর বাংলাদেশ সরকারের ব্যবস্থাপনায় আজ শনিবার বিকেলে নয়াদিল্লী থেকে ঢাকায় ফিরেছেন ২৩ বাংলাদেশি নাগরিক।
নয়া দিল্লীস্থ বাংলাদেশ হাই কমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, এদের মধ্যে বেশির ভাগই শিক্ষার্থী, তবে একজন শিশুসহ একটি পরিবারও রয়েছে।
এর আগে বৃহস্পতিবার বাংলাদেশি নাগরীকদের প্রয়োজনীয় মেডিক্যাল পরীক্ষা করা হয় এবং তাদের কারো শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি বিধায় দেশে প্রত্যাবর্তনের অনুমতি দেয়া হয়।
উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর সেখানে আটকা পড়া এই বাংলাদেশিদের ভারত সরকারের বিশেষ বিমানে অন্যান্য দেশের নাগরিকদের সাথে দিল্লী আনা হয় এবং নয়া দিল্লীর উপকণ্ঠে ছাওলাতে কোয়ারেন্টাইন ক্যাম্পে রাখা হয়।
বাংলাদেশি নাগরিকদের ভারতে আসার পর দিল্লীস্থ বাংলাদেশ হাই কমিশন তাদের বিশেষ সুযোগ-সুবিধা স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ভারতীয় কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সাথে সার্বিক যোগাযোগ রক্ষা করে।
এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায় তারা ইন্ডিগো ফ্লাইটে দ্রুত দেশে ফিরে আসেন।
ঢাকায় ফেরার পথে, শনিবার সকালে ইন্দিরাগান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ ইমরান, তাদের বিদায় জানান ও তাদেরকে এই কঠিন পরিস্থিতি অত্যান্ত ধৈর্যের সাথে মোকাবেলা করার জন্য ধন্যবাদ জানান।
এসময় শিক্ষার্থীরা বাংলাদেশ সরকারের আর্থিক সহযোগিতা এবং সার্বিক ব্যবস্থাপনার জন্য নয়া দিল্লী ও বেইজিংস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।