বাসস দেশ-৮ : জাস্টিস কেএম সোবহান মেমোরিয়াল ট্রাস্টের মতবিনিময় সভা অনুষ্ঠিত

118

বাসস দেশ-৮
কেএম সোবহান-ট্রাস্ট-সভা
জাস্টিস কেএম সোবহান মেমোরিয়াল ট্রাস্টের মতবিনিময় সভা অনুষ্ঠিত
ঢাকা, ১৪ মার্চ, ২০২০ (বাসস) : জাস্টিস কেএম সোবহান মেমোরিয়াল ট্রাস্টের প্রথম মতবিনিময় সভা শুক্রবার রাজধানীর মালিবাগে কাজী নিবাসে অনুষ্ঠিত হয়। সভায় বিচারপতি কে এম সোবহানের স্মৃতি বিজড়িত লাইব্রেরি কক্ষটিকে ট্রাস্টি অফিস হিসেবে মনোনীত করা হয়েছে।
ট্রাস্টের মূল উদ্দেশ্য নারীর অধিকার আদায় ও সচেতনতা গড়ে তোলার লক্ষে আইন সংক্রান্ত জ্ঞান (লিগ্যাল লিটারেসি) ও পরামর্শ, নারীর শারীরিক ও মানসিক সুস্থতার জন্য বিভিন্ন বিষয়ে শিক্ষা প্রদান এবং নারীদের আত্মনির্ভরশীলতার জন্য কারিগরি সহায়তা ও প্রশিক্ষণ দানের বিভিন্ন ইস্যু নিয়ে উক্ত সভায় আলোচনা করা হয়।
প্রাথমিকভাবে দুঃস্থ ও অসহায় নারীদের স্বনির্ভরতা অর্জনে কিভাবে সহায়তা প্রদান করা যায়, শুরুটা কিভাবে হলে এইসব নারীরা উপকৃত হবে- এসব বিষয় নিয়ে ট্রাস্টের সম্পাদকমন্ডলী ও সদস্যদের মধ্যে মতবিনিময় ও আলোচনা করা হয়।
উক্ত সভায় সভাপতিত্ব করেন জাস্টিস কে এম সোবহান মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারম্যান ড. রুমানা নাহিদ সোবহান। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান এডভোকেট এনায়েত হোসেন, উপদেষ্টা মামুন হক, কোষাধ্যক্ষ ড. জোহরা খাতুন, সদস্য সামিনা হক, কাওসার পারভীন, মুন্নী ইয়াসমিন, ফারাহ দীবা দীপ্তি।
বাসস/সবি/আরজি/১৫৪০/-কেএআর