বাসস দেশ-১৫ : সরকার আইনি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে কাজ করছে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

227

বাসস দেশ-১৫
গণশিক্ষা-প্রতিমন্ত্রী-মতবিনিময়
সরকার আইনি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে কাজ করছে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী
ঢাকা, ১৩ মার্চ, ২০২০ (বাসস) : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, সরকার তথ্য-প্রযুক্তির মাধ্যমে আইনি সহায়তা সেবা রাষ্ট্রের অসহায়, দরিদ্র ও সুবিধাবঞ্চিত সকল মানুষের দোরগোড়ায় পৌঁছানোর জন্য কাজ করছে। অসহায় জনগণের আইনি সেবার লক্ষ্যে ৬৪টি জেলায় জেলা লিগ্যাল এইড অফিস স্থাপন করা হয়েছে।
আজ রৌমারীতে কুড়িগ্রাম জেলার লিগ্যাল এইড কমিটির রৌমারী ও রাজিবপুর উপজেলা এবং ইউনিয়নসমূহের লিগ্যাল এইড কমিটির সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এক তথ্যবিবরণীতে একথা জানানো হয়।
প্রতিমন্ত্রী বলেন, সরকারি সেবাসমূহ তথ্য-প্রযুক্তির মাধ্যমে দ্রুত জণগণের কাছে নিয়ে যাওয়া ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য। তিনি বলেন, তথ্য-প্রযুক্তি বা ডিজিটাল বাংলাদেশ মানে শুধু কম্পিউটার নয়। এদেশের জনসংখ্যার একটি বড় অংশের হাতে মোবাইল ফোন আছে, কাজেই মোবাইল ফোনের মাধ্যমে সরকারি সেবার বার্তা দ্রুততম সময়ে জনগণের হাতের মুঠোয় নিয়ে আসা সম্ভব।
মতবিনিময় সভায় কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কুড়িগ্রাম জেলার লিগ্যাল এইড কমিটির জেলা ও দায়রা জজ মুনসী রফিউল আলম।
বাসস/সবি/এমএন/১৯৪২/-শআ