বাসস ক্রীড়া-১২ : বাংলাদেশ গেমস স্থগিত করল বিওএ

201

বাসস ক্রীড়া-১২
বাংলাদেশ গেমস-স্থগিত
বাংলাদেশ গেমস স্থগিত করল বিওএ
ঢাকা, ১২ মার্চ ২০২০ (বাসস) : করোনা ভাইরাসের হুমকির মুখে নবম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত গোষণা করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)। আগামী ১ থেকে ১০ এপ্রিল অনুষ্ঠিত হবার কথা ছিল ৩১টি ডিসিপ্লিনের এই গেমসটি।
আজ বিওএ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ গেমস স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ বলেন, ইতোমধ্যে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর পূর্ব নির্ধারিত মুল অনুষ্ঠান পুনর্বিন্যাস করেছে সরকার। যেহেতু আমাদের জাতীয় অনুষ্ঠান আয়োজন থেকে সরে এসেছে সরকার, সেহেতু আমরাও কিছু দিনের জন্য গেমসটি পিছিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।
ফেডারেশনগুলোর সঙ্গে আলাপ আলোচনা করে নতুন করে গেমসের নতুন তারিখ ঘোষণা করা হবে বলে উল্লেখ করেন তিনি।
বশির বলেন,‘ ইতোমধ্যে জনসমাবেশ পরিহার করার একটি নির্দেশনা জারি করেছে সরকার। কিন্তু আমাদের পরিকল্পনা ছিল বৃহৎ পরিসরে জমকালো উদ্বোধনী অনুষ্টানের আয়োজন করা। সুতরাং ওই উদ্বোধনী অনুষ্টানে ব্যাপক জনসমাগমের সৃস্টি হবে। বাংলাদেশ গেমস স্থগিতের কারনগুলোর মধ্যে এটি একটি। দ্বিতীয়ত আমাদের অ্যাথলেটদের মধ্যে বিরাজ করছে করোনা ভাইরাসের আতংক। এমন পরিস্থিতিতে গেমসে তারা সেরাটা দিতে পারবে না।’
তিনি বলেন, এই বিষয়ে নির্দেশনার জন্য গেমসের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বিওএ সভাপতি ও মহাসচিব। তিনিই নির্দেশ দিয়েছেন কিছুদিন পিছিয়ে দেয়ার জন্য।
সংবাদ সম্মেলনে উপস্থিত বিওএ মহাসচিব শাহেদ রেজা বলেন, আগামী বছর ১৭ মার্চ পর্যন্ত চলবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান। তবে এই বছরের মধ্যেই আমরা এই গেমসটি আয়োজন করব।’
বাসস/এএসজি/এমএইচসি/১৯৪৫/স্বব