‘মুজিববর্ষ’ উপলক্ষে আওয়ামী লীগকে অভিনন্দন জানিয়েছে চীনা কমিউনিস্ট পার্টি

2050

ঢাকা, ১১ মার্চ, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে চীনা কমিউনিস্ট পার্টি বাংলাদেশ আওয়ামী লীগকে উষ্ণ অভিনন্দন জানিয়েছে।
আজ বুধবার আওয়ামী লীগকে পাঠানো এক লিখিত বার্তায় চীনা কমিউনিস্ট পার্টি এই অভিনন্দন জানায়। আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান আজ বুধবার রাতে বাসসকে এই তথ্য নিশ্চিত করেন।
অভিনন্দন বার্তায় বলা হয়, ‘স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে ‘মুজিববর্ষ’ ঘোষণা করে বছরব্যাপী আয়োজিত কর্মসূচিকে অত্যন্ত আনন্দের সাথে স্বাগত জানিয়েছে চীনা কমিউনিস্ট পার্টি। চীনের ক্ষমতাসীন দলটি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করে দুই দেশের মধ্যাকার উষ্ণ সম্পর্ক জোরদার করার আশাবাদ ব্যক্ত করে।’
অভিনন্দন বার্তায় আরও উল্লেখ করা হয়, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চীনের সাথে এই ভু-খন্ড তথা বাংলাদেশের সম্পর্কের ঐতিহাসিক সূচনা করেন। এরপর থেকেই বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে কৌশলগত ও সহযোগীতা মূলক অংশীদার হিসেবে ঘনিষ্ঠভাবে কাজ করছে চীন। ঐতিহাসিক এই সম্পর্কের ধারাবাহিকতায় পারস্পরিক বন্ধুত্ব ও শ্রদ্ধাবোধের মাধ্যমে চীনা কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যে যে সেতুবন্ধন রচিত হয়েছে তা নিরবচ্ছিন্নভাবে আগামী দিনগুলোতে এগিয়ে যাবে।’
বার্তায় আশাবাদ ব্যক্ত করে বলা হয়েছে, অতীতের যে কোন সময়ের চেয়ে চীন-বাংলাদেশ সম্পর্ক আরো জোরদার হবে এবং ভবিষ্যতে বাংলাদেশ আওয়ামী লীগ ও চীনা কমিউনিস্ট পার্টি সর্বদা একে অন্যের পাশে থাকবে।