বাসস ক্রীড়া-১৫ : নতুন সূচিতে ঢাকা থেকে শুরু হবে ডিপিএল

132

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-ডিপিএল
নতুন সূচিতে ঢাকা থেকে শুরু হবে ডিপিএল
ঢাকা, ১১ মার্চ ২০২০ (বাসস) : ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম তিন রাউন্ড চট্টগ্রাম ও কক্সবাজারের পরিবর্তে ঢাকাতেই আয়োজনের সিদ্বান্ত নিয়েছে ঢাকা মহানগরীর ক্রিকেট কমিটি।
ঢাকাতে ব্য¯Í সূচির কারনে ২০১৩-১৪ সালের পর প্রথমবারের মত ডিপিএল ঢাকার বাইরে শুরুর সিদ্ধান্ত নিয়েছিলো সিসিডিএম। কিন্তু পূর্বের সিদ্বান্ত থেকে সড়ে এসেছে বলে জানালেন সিসিডিএম প্রধান মহিউদ্দিন রাসেল।
তিনি বলেন, ‘অনিবার্যকারনবশত, আমরা ডিপিএলের সম¯Í ম্যাচ রাজধানীর বাইরের পরিবর্তে এখন ঢাকায় আয়োজনের সিদ্বান্ত নিয়েছি। ম্যাচ ও ভেন্যুগুলো নিশ্চিত হবার পর আপনাদের সবকিছু জানাবো আমরা।’
খেলোয়াড়দের দলবদলের পর বেশিরভাগ দলই কক্সবাজার ও চট্টগ্রাম পৌঁছেছে। আগামী ১৫ মার্চ থেকে ডিপিএল শুরুর কারনে সেখানে অনুশীলন শুরু করেছেন তারা।
তবে পরিস্থিতির কারনে ডিপিএল কিছু সময়ের জন্য পিছিয়ে যেতে পারে। রাসেল বলেন, ‘আমরা নির্ধারিত সময়ে লিগটি শুরুর জন্য সর্বাত্মক চেষ্টা করবো। কিন্তু ঢাকায় ফিরে আসার জন্য দলগুলোকে আমরা সুযোগ দিবো। ইতোমধ্যে দলগুলোকে ঢাকায় ফিরে আসার নির্দেশ দিয়েছি।’
সিসিডিএম এর পÿ থেকে জানানো হয়, ঢাকার চার ভেন্যু- মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ফতুলøার খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম এবং বিকেএসপির ৩ ও ৪ নম্বরে হবে ডিপিএলের ম্যাচ অনুষ্ঠিত হবে ।
ডিপিএলর প্রথম তিন রাউন্ড ঢাকার বাইরে করার প্রধান কারন ছিলো, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর জন্য মুজিববর্ষ উপলক্ষ্যে বিসিবি কর্তৃক আয়োজিত মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্ব ও এশিয়া একাদশের ম্যাচের সূচি থাকায়।
কিন্তু করোনা ভাইরাসের আতঙ্কের কারনে বিশ্ব ও এশিয়া একাদশের ম্যাচ পরিত্যক্ত হয়েছে।
একই সাথে, করোনা ভাইরাসের আতঙ্ক নিয়ে উদ্বিগ্ন সিসিডিএমও। তাই ক্রিকেটারদের ঢাকায় ফেরানোর সিদ্বান্ত নিয়েছে তারা।
বাসস/এএসজি/এএমটি/১৯৩৩/স্বব