আর্সেনালের খেলোয়াড় কোয়ারেন্টাইনে, প্রথমবারের মত স্থগিত প্রিমিয়ার লিগের ম্যাচ

202

লন্ডন, ১১ মার্চ ২০২০ (বাসস/এএফপি) : আর্সেনালের এক খেলোয়াড় ও চার কোচিং স্টাফ কোয়ারান্টাইনে যাওয়ায় বুধবার করোনা ভাইরাসের কারণে প্রথমবারের মত বাতিল হয়েছে প্রিমিয়ার ফুটবল লিগের ম্যাচ। ম্যাচটিতে গানার্সদের প্রতিপক্ষ ছিল ম্যানচেস্টার সিটি।
আর্সেনাল জানায়, গ্রীক ক্লাব অলিম্পিয়াকোসের মালিকের সংস্পর্শে গিয়ে ওই খেলোয়াড় ও চার স্টাফ নিজ গৃহেই আইসোলেটেড হয়েছেন। পরীক্ষায় তাদের দেহে কোভিড-১৯ এর সংক্রমন পাওয়া গেছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে আর্সেনাল জানায়, ‘আমরা সরকারের নির্দেশনা শতভাগ অনুসরণ করছি। যেখানে বলা হয়েছে, কেউ যদি ভাইরাস আক্রান্ত কারো সঙ্গে ঘনিষ্ঠ ভাবে সংস্পর্শে আসে, তাহলে এর পর কমপক্ষে ১৪ দিনের জন্য তাকে নিজ উদ্যোগে বাসায় আইসোলেশনে থাকতে হবে।
যে কারনে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলার জন্য বুধবার সব খেলোয়াড়কে পাওয়া যায়নি। এতে ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।’
বিশ্ব ব্যাপী করোনা ভাইরাসের সংক্রমন ছড়িয়ে পড়ায় বিভিন্ন দেশে ফুটবল সহ অন্যান্য খেলাধুলা বন্ধ হলেও এর প্রভাবে এই প্রথম প্রিমিয়ার লিগের খেলা স্থগিতের ঘটনা ঘটল।
ফেব্রুয়ারির শেষ দিকে ইউরোপা লিগের ম্যাচে অলিম্পিয়াকোসকে হারায় আর্সেনাল। এদিকে অলিম্পিয়াকোস ও নটিংহ্যাম ফরেস্টের মালিক ভাঞ্জেলিস ম্যারিনাকিসের দেহে মঙ্গলবার করোনা ভাইরাসের সংক্রমন ধরা পড়েছে। তবে এমিরেটসে ম্যাচ শেষে ম্যারিনাকিসের সঙ্গে সাক্ষাৎ করা খেলোয়াড় ও স্টাফরা শুক্রবার থেকে মাঠে ফিরে আসবে বলে জানিয়েছে আর্সেনাল।
বিজ্ঞপ্তিতে বরা হয়, ‘এদের দেহে খুবই সামান্য মাত্রায় কোভিড-১৯ এর সংক্রমন ধরা পড়েছে। ডাক্তারদের পরামর্শেই আমরা তাদের বিষয়ে কোন ঝুঁকি নিতে চাইনি।’