নোয়াখালীতে অতিরিক্ত দামে মাস্ক বিক্রির দায়ে ৮০ হাজার টাকা জরিমানা

309

নোয়াখালী, ১০ মার্চ ২০২০ (বাসস): জেলার বেগমগঞ্জ ও সদর উপজেলায় মাস্কের প্যাকেটের গায়ে মূল্য না থাকা ও অতিরিক্ত মূল্যে বিক্রি করার দায়ে তিনটি ফার্মেসিকের আজ মঙ্গলবার আশিহাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান বেগমগঞ্জ উপজেলায় এবং জেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক কাওছার আহমেদ সদর উপজেলায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
জরিমানাকৃত ফার্মেসিগুলো হলো- বেগমগঞ্জ উপজেলার ইসলামিয়া সার্জিক্যাল ৭০ হাজার টাকা এবং সদর উপজেলার ইসলামিয়া ফার্মেসি আটহাজার টাকা ও নাহার ড্রাগসকে দুইহাজার টাকা।
ভ্রাম্যমাণ আদালত এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান জানান, বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারের সমবায় মার্কেটে প্যাকেটের গায়ে মূল্য না থাকা এবং ১০ টাকার মাস্ক ৮০ টাকা থেকে ১৬০ টাকায় বিক্রি করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং ড্রাগ আইন ১৯৪০- এর বিধান অনুযায়ী ইসলামিয়া সার্জিক্যালকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি জানান, অনুমোদনহীন ঔষধ বিক্রয় এবং সংরক্ষণ করার দায়ে ফেয়ার সার্জিক্যালকে ড্রাগ আইন ১৯৪০-এর বিধান অনুযায়ী ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
এসময় জেলায় ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারি পরিচালক মাসুদুজ্জামান খান ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালী এর সহকারি পরিচালক কাওছার আহমেদ এবং বেগমগঞ্জ মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
এছাড়াও, আজ জেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক কাওছার আহমেদ সদর উপজেলায় হাসপাতাল সড়কে ৫ টাকার মাস্ক ৬০ থেকে ৮০ টাকা এবং ৪০ টাকার মাস্ক ১৩০ থেকে ১৪০ টাকা বিক্রি করায় ভোক্তা অধিকার আইনে ইসলামিয়া ফার্মেসিকে আটহাজার টাকা এবং নোয়াখালী সুপার মার্কেটে একই অভিযোগে নাহার ড্রাগসকে দুইহাজার টাকা জরিমানা করেন।
এ সময় সুধারাম মডেল থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।