বাসস দেশ-৩৩ : বরগুনায় রিফাত হত্যা মামলায় তিনজন ফরেনসিক বিশেষজ্ঞের সাক্ষ্য গ্রহণ

237

বাসস দেশ-৩৩
রিফাত হত্যা-সাক্ষ্য
বরগুনায় রিফাত হত্যা মামলায় তিনজন ফরেনসিক বিশেষজ্ঞের সাক্ষ্য গ্রহণ
বরগুনা, ১০ মার্চ, ২০২০ (বাসস): বরগুনার শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলায় অদালতে আজ অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক ল্যাবরেটরির তিনজন বিশেষজ্ঞের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।
এ পর্যন্ত শিশু-কিশোর আদালতে ৭৩ জনের সাক্ষ্য নেয়া হয়।
মঙ্গলবার বরগুনার শিশু ও জেলা জজ আদালতের বিচারক মো. হাফিজুর রহমানের আদালতে তাদের সাক্ষ্য নেয়া হয়।
এ সময় হাজতে ৭ জন ও জামিনে থাকা ৭ জন শিশু আসামী আদালতে উপস্থিত ছিল।
আদালতে আজ ঢাকা সিআইডির ফরেনসিক শাখার বিশেষজ্ঞ পুলিশ পরিদর্শক মো. রবিউল ইসলাম ও মো. জাকির হোসেন এবং এসআই এ.কে নাজমুল হোসেনের সাক্ষ্য নেয়া হয়। পুলিশ পরিদর্শক রবিউল ইসলাম জানান, রিফাত হত্যার তদন্তকারী কর্মকর্তার ৪ টি আলামত পরীক্ষার জন্য ঢাকা সিআইডি সদর দফতরে প্রেরণ করা হয়।
আলামত গুলো ল্যাবে পরীক্ষা নিরিক্ষা করে ৮ আগষ্ট প্রতিবেদন দাখিল করা হয় বলে তিনি জানান। আলামতের মধ্যে ছিল সিসিটিভির ভিডিও ফুটেজ, একটি আইটেল ফোন, একটি ডিভিডিআর ও একটি পেন ড্রাইভ।
সাক্ষ্য গ্রহন শেষে আসামীদের আইনজীবী মো. শাহজাহান সাক্ষীদের জেরা করেন ।
এদিকে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান দেশের বাইরে থাকায় ভারপ্রাপ্ত জেলা জজ এ.ইএম ইসমাইল হোসেনের আদালতে প্রাপ্ত বয়স্ক আসামি জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নি ও হাজতে থাকা ৭ জন উপস্থিত ছিলেন। বিগত দিনে দায়রা জজ আদালতে ৭৬ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। আজ জেলা ও দায়রা জজ না থাকায় প্রাপ্ত বয়স্ক আসামীদের সাক্ষ্য নেয়া হয়নি। এদিকে পঞ্চম বারের মত মিন্নির জামিন বাতিল শুনানী পেছালো। বিচারক না থাকায় সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী দিন ২৪ মার্চ ধার্য্য করেছেন আদালত।
আজ মিন্নির জামিন বাতিলের জন্য শুনানির দিন ধার্য ছিল। মিন্নির আইনজীবী জামিন বাতিল শুনানীর জন্য সময় প্রার্থনা করলে তা আদালত মঞ্জুর করেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৪৫/-আসাচৌ