বাসস দেশ-১৯ : চট্টগ্রাম শিশু একাডেমিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচি শুরু

155

বাসস দেশ-১৯
চট্টগ্রাম-জন্মশতবার্ষিকী
চট্টগ্রাম শিশু একাডেমিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচি শুরু
চট্টগ্রাম, ১০ মার্চ ২০২০ (বাসস) : চট্টগ্রাম শিশু একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ও জাতীয় শিশু দিবস-২০২০ উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচি শুরু হয়েছে।
চট্টগ্রাম জেলা প্রশাসনের সহযোগিতায় আজ ৩ টায় শিশু একাডেমি প্রাঙ্গণে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনীর মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়েছে। চলবে ১৭ মার্চ মঙ্গলবার পর্যন্ত।
কর্মসূচির মধ্যে রয়েছে, ১১ মার্চ বুধবার বেলা আড়াইটায় প্রতিবন্ধী ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিনোদন অনুষ্ঠান, ১২ মার্চ বৃহস্পতিবার সকাল ১১টায় শিশু-কিশোরদের বাই-সাইকেল প্রতিযোগিতা, ১৩ মার্চ শুক্রবার বিকাল ৩টায় শিশু-কিশোরদের সাহিত্য, সংস্কৃতি বিষয়ক প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৪ মার্চ শনিবার বেলা ২টায় শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, ১৫ ও ১৬ মার্চ রোববার ও সোমবার সকাল ১০টা থেকে হস্তশিল্প, কুটির শিল্প, বঙ্গবন্ধু বিষয়ক শিশুতোষ বই প্রদর্শনী, সুবিধাবঞ্চিত শিশুদের সমাবেশ, বিনোদন অনুষ্ঠান, ক্রীড়া প্রতিযোগিতা, জাদু প্রদর্শন, পুরস্কার বিতরণ ও দুপুরের খাবার পরিবেশন।
১৫ মার্চ রোববার বিকেল ৩ টায় বঙ্গবন্ধু বিষয়ক কবিতা পাঠের আসর ও ক্ষুদে লেখক কর্মশালা, ১৬ মার্চ সোমবার বিকেল ৩ টায় চিত্রাঙ্কন, রচনা বঙ্গবন্ধুকে নিয়ে গান, হাতের সুন্দর লিখা প্রতিযোগিতা ও দেয়ালিকা প্রদর্শনী। সর্বশেষ ১৭ মার্চ মঙ্গলবার সকাল ৮ টায় আনন্দ র‌্যালি, কোরান খতম, মিলাদ মাহফিল, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু বিকাশ কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন ও বিকাল ৩ টায় বিভিন্ন প্রতিযোগিতা, শিশুতোষ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
বাসস/ডিবি/কেএস/এমএসএইচ/১৭৩৫/এসই