বাসস দেশ-১৩ : গণমাধ্যমে নারীর অন্তর্ভুক্তি ॥ অবস্থা ও অবস্থানে সমতা বিষয়ক প্রচারাভিযান শুরু

117

বাসস দেশ-১৩
গণমাধ্যম- প্রচারাভিযান
গণমাধ্যমে নারীর অন্তর্ভুক্তি ॥ অবস্থা ও অবস্থানে সমতা বিষয়ক প্রচারাভিযান শুরু
ঢাকা , ১০ মার্চ, ২০২০ (বাসস): নারীর জন্য গণমাধ্যম বিষয়ক ১৫ দিনব্যাপী এক প্রচারাভিযান শুরু করছে বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন (বিএনএনআরসি)।
গণমাধ্যম ও গণমাধ্যমে সম্প্রচারিত অনুষ্ঠানে নারী-পুরুষ সমতা, নারীর সম-উপস্থাপন ও ক্ষমতায়ন নিশ্চিতকরণে সকলকে নিজ নিজ ভূমিকা রাখতে উদ্বুদ্ধ করার লক্ষে ফ্রি প্রেস আনলিমিটেড-এর সহায়তায় নারীর জন্য গণমাধ্যম বিষয়ক ১৫ দিনব্যাপী এই প্রচারাভিযান ৮ মাচআন্তর্জাতিক নারী দিবস দিন শুরু হয়েছে।
চতুর্থ শিল্প বিপ্লবের যুগে গণমাধ্যমে নারীর অন্তÍর্ভুক্তি, অবস্থা ও অবস্থানে সমতা- এই প্রতিপাদ্যে সারা দেশের প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যম তথা সংবাদপত্র, রেডিও, টেলিভিশন এবং অনলাইন নিউজ পোর্টালসমূহকে বিবেচনায় রেখে এ প্রচারাভিযান ২২ মার্চ পর্যন্ত পরিচালিত হবে।
৪৫টি প্রিন্ট এবং ইলেকট্রনিক গণমাধ্যম ও এর সাথে সংশ্লিষ্ট বেসরকারী ও স্বায়ত্তশাসিত সংস্থা এই প্রচারাভিযানে অংশগ্রহণ করছে।
মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপিতে বলা হয়, প্রচারাভিযানের উদ্দেশ্য হলো গণমাধ্যমে নারীদের কাজের ধরণ, অবস্থান ও উপস্থাপনে নারীর যথোপযুক্ত মূল্যায়ন বিবেচনায় তাদের পুরুষ সহকর্মীসহ সকলের গতানুগতিক দৃষ্টিভঙ্গির পরিবর্তন এবং কার্যকর ভূমিকা পালনে পারস্পরিক সংলাপ আয়োজনে উৎসাহিত করা।
প্রচারাভিযানের অংশ হিসেবে প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যম তথা- জাতীয় ও আঞ্চলিক সংবাদপত্র, রেডিও, টেলিভিশন এবং অনলাইন নিউজ পোর্টালসমূহের কার্যালয়ে বিশেষ আলোচনা ও পর্যালোচনা সভা এবং কমিউনিটি রেডিও এলাকায় সংবাদপত্র, রেডিও ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত নারী সাংবাদিকদের অবস্থা ও অবস্থান এবং সাফল্য, চ্যালেঞ্জ ও সম্ভাবনা নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
বাসস/সবি/কেসি/১৬০৫/-কেএআর