বাসস দেশ-৯ : জি কে শামীমের চার দেহরক্ষীর জামিনের বিষয়ে রুল খারিজ

111

বাসস দেশ-৯
হাইকোর্ট-রায়
জি কে শামীমের চার দেহরক্ষীর জামিনের বিষয়ে রুল খারিজ
ঢাকা, ১০ মার্চ, ২০২০ (বাসস) : জি কে শামীমের চার দেহরক্ষীর জামিনের বিষয়ে রুল খারিজ করে রায় দিয়েছেন হাইকোর্ট।
চার মাসের মধ্যে তদন্ত শেষ করার জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন আদালত।
বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্টের দ্বৈত বেঞ্চ আজ এ রায় দেন।
এর আগে গত ৩ ফেব্রুয়ারি হাইকোর্ট তাদের জামিন কেন প্রদান করা হবে না- মর্মে ১০ দিনের রুল দিয়েছিলেন।
এছাড়াও জিকে শামীমের চার দেহরক্ষী কিভাবে, কোন যোগ্যতায় অস্ত্রের লাইসেন্স পেলেন তা জানতে চেয়েছিলেন, সাথে তাদের আয়কর রিটার্ন ও অস্ত্র মামলা কেন হয়েছে, সেই সব বিষয়ে হলফনামা মূলে হাইকোর্টে দাখিল করার জন্য তাদের আইনজীবীকে নির্দেশ দিয়েছিলেন। গতকাল হলফনামা আকারে কাগজপত্র দাখিল করা হয়েছে।
ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বাসস’কে আদালতের আদেশের বিষয়টি জানান।
গত ২৪ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অবকাশকালীন বেঞ্চ তাদের জামিন আবেদন না মঞ্জুর করলে তারা হাইকোর্টে জামিন আবেদন করেন। জামিন আবেদনকারী আসামিরা হলেন মোহাম্মদ জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন ও মো. শামশাদ হোসেন।
এজাহারে বলা হয়, চাঁদাবাজি, টেন্ডারবাজি, অবৈধ মাদক এবং জুয়ারি ব্যবসার (ক্যাসিনো) অপরাধের সাথে জড়িত থাকার অপরাধে জিকে শামীমকে গ্রেফতার করা হয়। এই আসামিরা হলেন তার দুষ্কর্মের সহযোগী। তাদের গ্রেফতার করে গত বছরের ২১ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা দায়ের করা হয়। আসামীদের বিরুদ্ধে অভিযোগ তারা জিকে শামীমের পাচারের লক্ষ্যে বিপুল পরিমাণ দেশী বিদেশি মুদ্রা দখলে রাখাসহ সকল অপকর্মের সহযোগী।
বাসস/এএসজি/ডিএ/১৫২৫/-এমএবি