বাসস দেশ-২৯ : মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দ্রুত ফাইল নিষ্পত্তির নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর

322

বাসস দেশ-২৯
শুদ্ধাচার-কর্মশালা
মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দ্রুত ফাইল নিষ্পত্তির নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর
ঢাকা, ৯ মার্চ, ২০২০ (বাসস) : সহজে জনগণের সেবা প্রাপ্তি নিশ্চিতে মন্ত্রণালয়ের কাজ আরো গতিশীল করতে কর্মকর্তাদের দ্রুত ফাইল নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। তিনি বলেন, কর্মকর্তাদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে সম্পন্ন করতে হবে। আজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শুদ্ধাচার কৌশল-বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশ দেন।
মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, ড. মোঃ রেজাউল হক,কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায় এবং শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ. কে.এম মিজানুর রহমান কর্মশালায় উপস্থিত ছিলেন।
বেগম মন্নুজান সুফিয়ান বলেন, শুদ্ধ আচরণই শুদ্ধাচার, শুদ্ধাচার বর্তমান সরকারের দুরদর্শিতা। তিনি কর্মকর্তাদের কর্মচারী আচরণ বিধিমালা যথাযথ পালন এবং সহকর্মীদের সাথে শুদ্ধাচরণ ও সুসম্পর্ক রাখার তাগিদ দেন।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, আমাদের সন্তানদের শুদ্ধাচারের মধ্যে দিয়ে গড়ে তুলতে হবে। তবেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হবে। একই সাথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ ডিজিটাল বাংলদেশ প্রতিষ্ঠা সম্ভব হবে। জাতীয় শুদ্ধাচার বাস্তবায়নের ফলে উন্নয়নের সুফল সাধারণ মানুষেল মাঝে পৌঁছে যাবে বলে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ‘মুজিবর্ষ’ এর প্রাক্কালে তিনি প্রত্যাশা করেন।
পরে প্রতিমন্ত্রী ৩দিন ব্যাপী জাতীয় শুদ্ধাচার কৌশল-বিষয়ক কর্মশালায় উদ্বোধন করেন।
বাসস/সবি/এমএআর/২২৪৫/এবিএইচ