সাইবার ক্রাইম প্রতিরোধে পুলিশে জনবল ও ইকুইপমেন্ট বৃদ্ধি করা হচ্ছে : আইজিপি

168

ঝিনাইদহ, ৯ মার্চ, ২০২০ (বাসস): সাইবার ক্রাইম প্রতিরোধে পুলিশে জনবল ও ইকুইপমেন্ট বৃদ্ধি করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ।
তিনি আজ সোমবার সকালে ঝিনাইদহের কোটচাঁদপুর মডেল থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান।
আইজিপি বলেন, ‘ভবিষ্যতে আমাদের বড় চ্যালেঞ্জ হবে সাইবার ক্রাইম। শুধু বাংলাদেশ নয় বর্তমান বিশ্বে সাইবার ক্রাইম সব থেকে আলোচিত ক্রাইম। আমরা সাইবার ক্রাইম রোধে জনবল বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছি । সেই সাথে ইক্যুপমেন্টও সংগ্রহ করা হচ্ছে। এছাড়া সাইবার ক্রাইম প্রতিরোধে জেলায় জেলায় সাইবার ক্রাইম সেল গঠন করা হয়েছে।
তিনি বলেন, আমাদের আশপাশের দেশগুলোতে জনসংখ্যার তুলনায় পুলিশের সংখ্যা নির্ধারণ করা হয়। কিন্তু বাংলাদেশে প্রায় সাড়ে ৮’শ লোকের জন্য একজন পুলিশ। পুলিশের জনবল বৃদ্ধির জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।
পুলিশ প্রধান বলেন,‘প্রধানমন্ত্রীর কাছে আমরা আবেদন করেছি। উনি নিশ্চয় এটি বিবেচনা করে জনবল বৃদ্ধির চেষ্টা করবেন।
এর আগে নব-র্নিমিত কোটচাঁদপুর মডেল থানা ভবন উদ্বোধন করেন আইজিপি।
পরে থানায় একটি এ্যাম্বুলেন্স ও একটি পিকআপ ভ্যান প্রদান করেন তিনি।
এসময় ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।