বাসস দেশ-১৩ : ৬৩ জেলা ও ৩৭৮ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ সম্পন্ন

99

বাসস দেশ-১৩
মুক্তিযোদ্ধা-কমপ্লেক্স
৬৩ জেলা ও ৩৭৮ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ সম্পন্ন
ঢাকা, ৯ মার্চ, ২০২০ (বাসস) : দেশের ৬৩ জেলা ও ৩৭৮ উপজেলায় ৯৯০ কোটি টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে।
আজ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এ তথ্য জানানো হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক সভায় সভাপতিত্ব করেন। সভায় জানানো হয়, এ খাতে জেলায় ১৩৬ কোটি ও উপজেলায় ৮৫৪ কোটি টাকা ব্যয় হয়েছে।
সভায় আরো জানানো হয়েছে, ঢাকা জেলা ও ২২ উপজেলায় নির্মাণ কাজ চলমান রয়েছে। ৪৭০ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হবে।
এছাড়া, ২৬৩ টি মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপনা সংরক্ষণ ও পুন:নির্মাণ এবং ৫২ টি স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ১২০ টি স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজ চলমান রয়েছে ।
সভায় মন্ত্রী বলেন, “মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্পসমূহ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং জাতীয় চেতনার সাথে সম্পর্কিত। কাজেই যথাযথ মান নিশ্চিত করে নির্ধারিত সময়ে চলমান প্রকল্পসমূহের কাজ সম্পন্ন করতে হবে।”
সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খানসহ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৭৫৫/-শআ