বাসস দেশ-১১ : পণ্যের মানের বিষয়ে আপোস নেই : বিএসটিআই মহাপরিচালক

105

বাসস দেশ-১১
বিএসটিআই-আপোস-গণশুনানি
পণ্যের মানের বিষয়ে আপোস নেই : বিএসটিআই মহাপরিচালক
ঢাকা, ৯ মার্চ, ২০২০ (বাসস) : পণ্যের মান যাচাইয়ে কোন আপোস নেই বলে জানিয়েছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন।
বিএসটিআই’র সেবাকে আরও জনবান্ধব ও সহজীকরণ করার লক্ষ্যে আজ তেজগাঁস্থ বিএসটিআই প্রধান কার্যালয়ে অংশিজনদের সঙ্গে গণশুনানিতে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মহাপরিচালক বলেন, পণ্যের মানোন্নয়নে কোম্পানিগুলোর অভ্যন্তরীণ মনিটরিং জোরদার করার বিকল্প নেই। বিএসটিআই মোবাইল কোর্ট এবং সার্ভিল্যান্স টিমের মাধ্যমে নকল ও নি¤œমানের পণ্যের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে। প্রতি তিন মাস পরপর কোম্পানির ল্যাবরেটরিতে পণ্যের পরীক্ষণ সনদ বিএসটিআইকে প্রদান করার জন্য কোম্পানিগুলোকে ইতোমধ্যে লিখিতভাবে জানানো হয়েছে বলেও উল্লেখ করেন।
গণশুনানিতে বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ নেস্লে বাংলাদেশ লিমিটেড, প্রাণ আরএফএল গ্রুপ, ইউনলিভার বাংলাদেশ লিমিটেড, রেকিড বেনকাইজার, ইউনিমেড ইউনিহেলথ লিমিটেডসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বিএসটিআই’র সেবা সম্পর্কে তাদের মতামত তুলে ধরেন এবং বিভিন্ন পরামর্শ প্রদান করেন।
বক্তারা বলেন, সিটিজেন চার্টার অনুযায়ী বিএসটিআই’র সেবা অতীতের চেয়ে দ্রুততম সময়ে দেয়া হচ্ছে। তবে আমদানিকৃত পণ্যের ক্ষেত্রে কিভাবে আরও কম সময়ে সেবা প্রদান করা যায় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বিএসটিআইকে অনুরোধ জানান তারা।
বাসস/সবি/এসএস/১৭৩০/এসই