ইন্টারকে পরাজিত করে শীর্ষে উঠে এলো জুভেন্টাস

166

মিলান, ৯ মার্চ ২০২০ (বাসস) : শিরোপা প্রত্যাশী ইন্টার মিলানকে ২-০ গোলে পরাজিত করে আবারো সিরি-এ লিগের শীর্ষে উঠে এসেছে জুভেন্টাস। করোনাভাইরাসের কারনে দর্শকশুন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে হাই ভোল্টেজ এই ম্যাচটি। যে কারনে ম্যাচের উত্তেজনা অনেকটাই কমে গিয়েছিল।
এর আগে দিনের শুরুতে ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাডাফোরা আপাতত কিছুদিনের জন্য লিগ বন্ধের আহবান জানিয়েছিলেন। তার এই বক্তব্যে এসপিএএল বনাম পার্মার মধ্যকার ম্যাচ নিয়ে বিশৃঙ্খলা শুরু হয়। উভয় দলের খেলোয়াড়দের মাঠে প্রবেশের সময় টানেল থেকে ড্রেসিং রুমে ফেরত পাঠানো হয়। এরপর অবশ্য নির্ধারিত সময়ের ৭৫ মিনিট পর ম্যাচটি শেষ পর্যন্ত শুরু হয়েছিল। ম্যাচে এসপিএএল ১-০ গোলে পার্মাকে পরাজিত করে।
তবে ইন্টারের বিপক্ষে জুভেন্টাসের ম্যাচটি সময়মতই অনুষ্ঠিত হয়েছে। যদিও তুরিনের আলিঁয়াজ এরিনার দর্শকশুন্য স্টেডিয়ামে আয়োজিত ম্যাচটিতে খেলোয়াড়দের মধ্যে স্বাভাবিক ভাবেই বাড়তি কোন উত্তেজনা লক্ষ্য করা যায়নি। এই জয়ে ল্যাজিওর থেকে এক পয়েন্ট এগিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা টেবিলের শীর্ষে উঠে এসেছে।
জুভ কোচ মরিজিও সারি ম্যাচ শেষে স্কাই স্পোর্টস ইতালিয়াকে বলেছেন, ‘এটি একটি গুরুত্বপূর্ণ জয় ছিল। কিন্তু এখনো লিগের ১২টি ম্যাচ বাকি আছে। সে কারনেই বলতে হয় এখনো অনেক পথ বাকি। ইন্টারের মত একটি চমৎকার দলের বিপক্ষে এই ধরনের প্রতিরোধ গড়ে তোলাও বিশেষ কিছু।’
এন্টোনিও কন্টের ইন্টার এখন জুভেন্টাসের থেকে ৯ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে। যদিও জুভেন্টাস ও ল্যাজিওর থেকে তারা এক ম্যাচ কম খেলেছে।
প্রথমার্ধটা দুই দলের জন্যই বেশ কঠিন চিল। জুভেন্টাসের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ডগলাস কস্তার শট দারুন দক্ষতায় রুখে দেন ইন্টার গোলরক্ষক সামিন হানডানোভিচ। বিরতির ১০ মিনিট পর স্বাগতিকরা ডেডলক ভাঙ্গেন। ৫৪ মিনিটে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর লো বলে এ্যারন রামসে গোলপোস্টের খুব কাছে থেকে জুভেন্টাসকে এগিয়ে দেন। মৌসুমে ওয়েলস মিডফিল্ডারের এটি চতুর্থ গোল। গত বছর আর্সেনাল থেকে তিনি জুভেন্টাসে যোগ দিয়েছিলেন। ১২ মিনিট পর ২৯ বছর বয়সী রামসের সহযোগিতায় পাওলো দিবালা ব্যবধান দ্বিগুন করেন। ইন্টারের বদলী খেলোয়াড় ক্রিস্টিয়ান এরিকসেনের শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়।
দিনের আরেক ম্যাচে ধুকতে থাকা জেনোয়ার কাছে ঘরের মাঠে ২-১ গোলে পরাজিত হয়েছে এসি মিলান। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে থাকা মিলানের হয়ে ৭৭ মিনিটে জøাটান ইব্রাহিমোভিচ এক গোল পরিশোধ করলেও তা পরাজয় এড়াতে পারেনি। মিলানে ফিরে আসার পর এটি ছিল সুইস তারকার চতুর্থ গোল। এই পরাজয়ে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানেই রয়েছে মিলান।