বাসস ক্রীড়া-১৩ : আয়ারল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজ নিশ্চিত করল আফগানিস্তান

128

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-টি-২০-আফগানিস্তান-আয়ারল্যান্ড
আয়ারল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজ নিশ্চিত করল আফগানিস্তান
গ্রেটার নইদা (ভারত), ৮ মার্চ ২০২০ (বাসস/এএফপি): তিন টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে টিনএজ স্পিনার মুজিব উর রহমানের বোলিং নৈপুন্যে আয়ারল্যান্ডকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান। ভারতের গ্রেটার নইদায় আজ রোববার অনুষ্ঠিত ম্যাচে এই জয়ের ফলে ২-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল আফগানিস্তান। মুজিব শিকার করেন তিন উইকেট।
অধিনায়ক আসগর আফগানের হাল ধরার আগে টস জিতে প্রথমে ব্যাটিং নেয়া আফগানদের শুরুটা খুব একটা ভাল হয়নি। আসগরের ২৮ বলে ৪৯ রানের সুবাদে শেষ পর্যন্ত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে আফগানিস্তান।
জবাবে আয়ারল্যান্ডের শুরুটা কঠিন করে তোলেন মুজিব। দুই ওপেনার পল স্টার্লিং ও কেভিন ওব্রায়ানকে ফিরিয়ে দেন তিনি। ম্যাচ সেরার পুরস্কার পাওয়া মুজিব ৩৮ রানে নেন ৩ উইকেট।
অধিনায়ক এন্ড্রু ব্যালবির্নির ৪৬ ও হ্যারি টেক্টর ৩৭ রান তুলে শুরুর বিপর্যয় কিছুটা সামাল দিলেও জয়ের জন্য সেটি যথেষ্ঠ ছিলনা। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৬৩ রান তুলতে সক্ষম হয় আয়ারল্যান্ড।
এর আগে গত শুক্রবার বৃস্টি বিঘিœত সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়েছে আফগানিস্তান। আগামী মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে পুরস্পরের মোকাবেলা করবে দল দুটি।
বাসস/এএফপি/অনু/এমএইচসি/১৯৪৫/স্বব