বাসস দেশ-১৬ : রাজধানীতে প্রতারণা মামলায় ৬ জনের কারাদন্ড

111

বাসস দেশ-১৬
প্রতারণা-কারাদন্ড
রাজধানীতে প্রতারণা মামলায় ৬ জনের কারাদন্ড
ঢাকা, ৮ মার্চ, ২০২০ (বাসস) : ঢাকার দ্রুত বিচার আদালত-৩ একটি প্রতারনা মামলায় আজ ৬ জনকে দু’বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছে।
রাজধানীতে এক মুক্তিযোদ্ধার সাথে ২০১৩ সালে বিয়ে দেয়া নিয়ে প্রতারণার অভিযোগে করা এক মামলায় আজ রোববার ঢাকার দ্রুত বিচার আদালত-৩ এর বিচারক দেবদাস চন্দ্র অধিকারী এ রায় ঘোষণা করেন। রায়ে প্রত্যেক আসামিকে পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক মাস করে কারাদন্ডের আদেশ দেয়া হয়।
আসামিরা হচ্ছে, এম এ মতিন সরোয়ার (৪২), মোস্তফা ওরফে ঝন্টু (৩৪), আজমান ওরফে রানা (২৮), সাগর মিয়া ওরফে আবু তাহের (৩৬), আসাদুজ্জামান ওরফে এরশাদ (৩২) ও কাশেম (২৩)। রায় ঘোষনার সময়ে দন্ডপ্রাপ্তরা আদালতে অনুপস্থিত ছিল। তারা জামিনে গিয়ে পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।
মামলার অভিযোগ থেকে জানা যায়, মুক্তিযোদ্ধা এস্কান্দার আলীর স্ত্রী ২০১৩ সালে মারা যান। নিজের দেখাশুনা করার জন্য তিনি পুনরায় বিয়ে করার ইচ্ছা পোষন করেন। একটি দৈনিক পত্রিকায় পাত্রীর বিজ্ঞাপন দেখে তিনি ফোন করেন। আসামিরা পাত্রী দেখার জন্য তাকে ইস্টার্ন প্লাজায় যেতে অনুরোধ জানান। তিনি সেখানে গিয়ে এক বিধবা মহিলাকে দেখে পছন্দ করেন।
উল্লেখিত বছরের ২৮ মার্চ আসামিরা তাকে উত্তরা-পশ্চিম থানার ১০ নং সেক্টরস্থ ১২ নং রোডের ৪ নং বাড়িতে আসতে বলে। এস্কান্দার সেখানে গেলে আসামিরা তাকে মারধর করে এবং এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ সময় তার কাছে থাকা নয় হাজার টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় ১ এপ্রিল তিনি উত্তরা-পশ্চিম থানায় ৯ জনের বিরুদ্ধে একটি মামলা করেন।
উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক মুহাম্মদ ফিরোজ আলম ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। মামলায় মানিক, নয়ন ও আলতাফ নামের ৩ আসামিকে অব্যাহতি দেয়া হয়। একই বছরের ১৩ জুলাই ৬ আসামির বিরুদ্ধে চার্জগঠন করে আদালত। মামলায় ১১ জনের মধ্যে ৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করা হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬৪০/অমি