বাসস দেশ-৪ : শিশু সায়মা হত্যা মামলার রায় কাল

124

বাসস দেশ-৪
সায়মা হত্যা-রায়
শিশু সায়মা হত্যা মামলার রায় কাল
ঢাকা, ৮ মার্চ, ২০২০ (বাসস) : রাজধানী ওয়ারীতে ৭ বছরের শিশু সামিয়া আফরিন সায়মা হত্যা ও ধর্ষণ মামলার রায় আগামীকাল।
ঢাকার ১ নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কাজী আব্দুল হান্নান এ রায় ঘোষণা করবেন। সায়মা ওয়ারীর সিলভারডেল স্কুলের নার্সারির ছাত্রী।
আর কোন ব্যক্তি যেন কোন শিশুকে ধর্ষণ করে হত্যা না করতে পারে তার জন্য আসামি হারুনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড হওয়া উচিত বলে তার বাবা আব্দুস সালাম আশা প্রকাশ করেন।
এরআগে ৫ মার্চ রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ৯ মার্চ দিন ধার্য করেন আদালত। মামলায় ১৭ জনের মধ্যে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। চলতি বছরের ২ জানুয়ারি ঢাকার ১নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কাজী আব্দুল হান্নান আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। অভিযোগ গঠনের ৬৬ দিনের মাথায় এই মামলার রায় ঘোষণা করা হচ্ছে।
উল্লে¬খ্য, গত বছরের ৫ জুলাই আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওয়ারীর নবনির্মিত একটি ভবনের নবম তলার খালি ফ্লাটের ভেতর থেকে সায়মাকে মৃত অবস্থায় উদ্ধার করে পুলিশ। ঘটনার পরের দিন সায়মার বাবা আব্দুস সালাম বাদি হয়ে ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।
৫ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ধর্ষক হারুন আর রশিদকে আসামি করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ওয়ারী জোনাল টিম মো. আরজুন।
গত ৭ জুলাই হারুন আর রশিদকে কুমিল্ল¬ার তিতাস থানার ডাবরডাঙ্গা এলাকায় তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। পরের দিন হাকিম সরাফুজ্জামান আনসারীর আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দি দেন হারুন। বর্তমানে সে কারাগারে আছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৪০৯/এমএবি