নারায়ণগঞ্জে টাইম বোমা তৈরিতে দক্ষ জেএমবি’র ৪ সদস্য আটক

326

নারায়ণগঞ্জ, ৭ মার্চ, ২০২০ (বাসস): নাশকতার পরিকল্পনার অভিযোগে নারায়ণগঞ্জে টাইম বোমা তৈরির প্রশিক্ষণপ্রাপ্ত জামাআতুল মুজাহেদ্বীন বাংলাদেশ’র (জেএমবি) চার সদস্যকে আটক করেছে র‌্যাব-১১।
র‌্যাব জানিয়েছে, শুক্রবার রাতে সদর উপজেলার সাইনবোর্ড এলাকা থেকে তাদের আটক করা হয়। এই জেএমবি সদস্যদের কাছ থেকে জব্দ করা হয়েছে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেট। খেলাফত প্রতিষ্ঠা ও ইসলামী শাসন কায়েমের জন্য তারা ঢাকা ও নারায়ণগঞ্জে বড় ধরণের নাশকতার পরিকল্পনা নিয়ে সংগঠিত হচ্ছিলো বলে র‌্যাব জানায়।
র‌্যাব আরো জানায়, বড় ধরনের নাশকতার পরিকল্পনা বাস্তবায়নের উদ্দেশ্যে আটক চারজনসহ জেএমবির আরও কয়েকজন সদস্য মিলে শুক্রবার রাতে সাইনবোর্ড এলাকায় গোপন বৈঠকে মিলিত হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে চারজনকে আটক করা হয়।
আজ শনিবার দুপুরে সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার সাংবাদিকদের এ তথ্য জানান।
আটককৃতরা হচ্ছেন- জেএমবি’র এহসার সদস্য চট্টগ্রামের হাটহাজারি এলাকার মাশরুর আনোয়ার চৌধুরী ওরফে লোন উলফ ওরফে ট্রুথ সরকার, মোহাম্মদ কাওসার আলম ওরফে ফরহাদ নূর, চট্টগ্রামের পাঁচলাইশ এলাকার আসিফ ইমতিয়াজ মোহাম্মদ রিবাত এবং কুমিল্লার বড়–রা এলাকার হাফেজ মো. রাকিবুল ইসলাম।
আটককৃতরা বিভিন্ন প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতক ও মাস্টার্স পাশ করা প্রকৌশলী। তারা বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে উচ্চপদে কর্মরত রয়েছেন। চাকরিরত অবস্থায় তারা বিভিন্ন জনের মাধ্যমে জেএমবিতে যোগ দেন এবং সাংগঠনিক দায়িত্ব পালনের পাশাপাশি সদস্য সংগ্রহেরও কাজ করেন।
র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার আরো জানান, জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছেন, জেএমবি’র সাংগঠনিক কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষ্যে তারা উচ্চ পর্যায়ের নেতাদের সাথে নিয়মিত যোগাযোগ ও গোপন বৈঠক করে থাকেন। নাশকতা বাস্তবায়ন করতে তারা শক্তিশালী টাইম বোমা তৈরির কৌশলও রপ্ত করছিলেন।
র‌্যাব জানায়, আটককৃতদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের ও জড়িত জেএমবি’র অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।