বাসস ক্রীড়া-৯ : স্বীকার করলেন পিসিবি প্রধান মানি

149

বাসস ক্রীড়া-৯
পিসিবি-এশিয়া কাপ
স্বীকার করলেন পিসিবি প্রধান মানি
ইসলামাবাদ, ৭ মার্চ, ২০২০ (বাসস): অবশেষে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান এহসান মানিও স্বীকার করলেন- চলতি বছরের শেষ দিকে এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্ট নিরপেক্ষ কোন ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলির আগে জানিয়েছিলেন টুর্নামেন্টটি দুবাইতে অনুষ্ঠিত হবে। পিসিবি প্রধান মানি আজ শনিবার বলেছেন এশিয়া কাপ নিরপেক্ষ কোন ভেন্যুতে অনুষ্ঠিত হবে।
মূলত এবারের এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু নিরাপত্তার কারণে ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবেনা এবং টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে বলে আগেই জানিয়েছিলেন গাঙ্গুলি। কিন্তু সে সময় দ্বিমত পোষন করেছিলেন মানি। তবে আজ শনিবার আগের অবস্থান থেকে পুরোপুরি ঘুড়ে দাঁড়ান মানি।
ইসলামাবাদে গণমাধ্যমকে আজ মানি বলেন,‘ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের(এসিসি) সহযোগী সদস্যদের স্বার্থের বিষয়টি আমাদের মনে রাখতে হবে। আমরা জেদ করতে পারিনা এবং পাকিস্তান সফরে ভারত রাজি না হলে আমরা টুর্নামেন্ট আয়োজন করব না। বিকল্প হচ্ছে নিরপেক্ষ কোন ভেন্যু। তবে সেটা নির্ধারন করবে এসিসি সদস্যরা।’
২০১৮ আসরের আয়োজব ছিল ভারত। কিন্তু পাকিস্তান দল ভারতে খেলতে রাজি না হওয়ায় টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল বলে উল্লেখ করেছিলেন গাঙ্গুলি।
আগামী সেপ্টম্বরে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে কিনা- প্রশ্নের জবাবে মানি বলেন, এ মাসের শেষ দিকে এসিসিসির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
তিনি বলেন, ‘সংযুক্ত আরব আমিরাত না কি বাংলাদেশে অনুষ্ঠিত হবে- এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি।’
গত সপ্তাহে দুবাইতে এসিসির সভা হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে তা স্থডসু হয়ে যায়।
আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় টুর্নামেন্টের ভেন্যুর বিষয়ে সিদ্ধান্ত নিতে এ মাসের শেষ দিকে এসিসিসির বৈঠক হওয়ার কথা রয়েছে।
বাসস/স্বব/১৮২৫/এএমটি