বাসস ক্রীড়া-৭ : দুর্ব্যবহারের জন্য আনচেলত্তিকে জরিমানা

123

বাসস ক্রীড়া-৭
ফুটবল-আনচেলত্তি-জরিমানা
দুর্ব্যবহারের জন্য আনচেলত্তিকে জরিমানা
লন্ডন, ৬ মার্চ ২০২০ (বাসস/এএফপি) : সাবেক ক্লাব চেলসির বিপক্ষে রোববার এভারটনের হয়ে নিজ দায়িত্ব পালন করতে পারবেন কোচ কার্লো আনচেলত্তি। কারণ মাঠে দুর্ব্যবহারের দায়ে তাকে বৃহস্পতিবার ৮ হাজার পাউন্ড জরিমানা করেছে ফুটবল এসোসিয়েশন(এফএ)। এই শাস্তি তিনি মেনে নিয়েছেন।
গত সোমবার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচে তার দলের একটি গোল ভিএআর প্রযুক্তিতে বাতিল হওয়ার পর রেফারি ক্রিস কাভেনাঘ এর সঙ্গে দুর্ব্যবহার করেন ৬০ বছর বয়সি আনচেলত্তি। ফলে প্রিমিয়ার লীগে প্রথম কোচ হিসেবে লাল কার্ড দেখতে হয় ইতালীয় এই কোচকে।
এক বিজ্ঞপ্তিতে এফএ জানায়,‘ ম্যাচ শেষে এভারটন এফসির কোচ তার ভাষা ও আচরণ শোভনীয় হয়নি বলে স্বীকার করে নিয়েছেন। ওই অশোভন আচরনের কারণে তার বিরুদ্ধে আরোপিত শাস্তি মেনে নিয়েছেন।’
প্রিমিয়ার লীগের ওই ম্যাচে ডোমিনিক কালবার্ট-লিউইন্সের মটের বল হ্যারি ম্যাগুইরের গায়ে লেগে ডেভিড ডি গিয়ার গোল লাইন অতিক্রম করার পর ভিডিও রিভিউতে অফসাইটের কারণে গোল বাতিল করেন গিলফি সিগার্ডসন। এতে রেগে লাল হয়ে যান আনচেলত্তি।
ওই গোলটি পেলে আসন্ন ম্যাচে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের দৌঁড়ে আসন পাবার সুযোগ সৃস্টি হতো এভারটনের। তবে বর্তমানে পয়েন্ট তালিকায় চেলসির চেয়ে আট পয়েন্টে পিছিয়ে রয়েছে তারা। চতুর্থ স্থান নিয়ে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগে খেলার সুযোগ এখনো ধরে রেখেছে চেলসি।
বাসস/এএফপি/অনু/এমএইচসি/১৮০০/স্বব