মুজিববর্ষ যেন ‘আত্মপ্রচারে’ মগ্ন থাকার মাধ্যম না হয় : ওবায়দুল কাদের

566

ঢাকা, ৬ মার্চ , ২০২০ (বাসস) : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মুজিববর্ষ উদযাপনে কেউ যাতে ‘আত্মপ্রচারে’ মগ্ন না হন, সে বিষয়ে দলীয় নেতাকর্মীদের সচেতন থাকার কথা বলেছেন। একই ভাবে ক্ষমতার দাপট না দেখানোর আহ্বানও জানান তিনি।
নেতা কর্মীদের বিনয়ী হয়ে মানুষের সঙ্গে সুসর্ম্পক গড়ে তোলার পরামর্শ দিয়ে তিনি বলেন, মুজিববর্ষ পালনের জন্যম কেউ ক্ষমতার দাপট দেখাবেন না। ক্ষমতা চিরস্থায়ী নয়। মুজিববর্ষ পালনের নামে কেউ চাঁদাবাজি করবেন না। চাঁদাবাজি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
ওবায়দুল কাদের আজ সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক যৌথসভায় এ কথা বলেন। মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর এবং ঢাকা মহানগরের দলীয় সংসদস্যদের সঙ্গে এই সভা অনুষ্ঠিত হয় ।
তিনি দলীয় নেতাকর্মীদের বলেন, মুজিববর্ষ পালনকালে দলের নেতাকর্মীরা অনেকে পোস্টার, লিফলেট, ব্যানার ও বিলবোর্ড করবেন। কিন্তু সেখানে নিজেদের ছবি ব্যবহার করবেন না। তবে নামটা ব্যবহার করতে পারেন। ছবি ব্যবহার যারা করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে মনিটরিং করার জন্য দলের একটি টিম থাকবে। কে কোথায় কী করছেন সব মনিটরিং করা হবে জানিয়ে তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে পোস্টারিং করতে গিয়ে নিজের নাম জাহির করার মতো ঘটনা যেন না ঘটে। আত্মপ্রচার করার জন্য যেন পোস্টার করা না হয়। কোথাও কোনো পোস্টারে যেন কারো ছবি না দেখি।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অত্যন্ত ভাব গাম্ভীর্যের সঙ্গে মুজিববর্ষ পালন করা হবে। মানুষের সঙ্গে এমন কোনো আচরণ করবেন না যাতে মানুষ মনে দুঃখ পায়। দলের এসব আদেশ অমান্য করে কেউ যদি বাড়াবাড়ি করেন তাহলে তা সহ্য করা হবে না।
ওই অনুষ্ঠানে নেতাকর্মীদের দলীয় শৃঙ্খলা বজায় রাখার নির্দেশনা দিয়ে তিনি বলেন, মুজিববর্ষ শুধু ১৭ মার্চের কর্মসূচি নয়। এটা সারা বছরের কর্মসূচি। ১৭ মার্চ বছরব্যাপী কর্মসূচির শুরু হবে। ওই কর্মসূচিতে বিদেশি অতিথিরা থাকবেন। দলীয় নেতাকর্মীরা এমন ন¤্র ও ভদ্র আচরণ করবেন যাতে কর্মীদের আচরণে তারা দল সম্পর্কে জানতে পারে।
সভায় অন্যানের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, বিঞ্জান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর উপস্থিত ছিলেন।