ব্রাহ্মণবাড়িয়ায় বাস-মাইক্রো বাস মুখোমুখি সংঘর্ষে নিহত ৬

455

ব্রাহ্মণবাড়িয়া, ৬ মার্চ, ২০২০ (বাসস) : জেলার বিজয়নগর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে শুক্রবার ভোরে বাসের সাথে বিপরিতমুখী একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের পাঁচজন যাত্রী র্ঘটনাস্থলে এবং আরো একজন হাসপাতালে নেয়ার পথে মারা যায়। এ ঘটনায় আরো চারজন আহত হয়।
গুরুতর আহত চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
বিশ^রোডের খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাইনুল ইসলাম জানান, শুক্রবার রাত সাড়ে তিনটায় এ মহাসড়কের বিজয়নগর উপজেলার রামপুরার ভাটি কালিসীমা এলাকায় নারায়নগঞ্জ থেকে আসা একটি মাইক্রোবাস ও সুনামগঞ্জ থেকে ছেড়ে আসা লিমন পরিবহনের ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় যাত্রীবাহী মাইক্রোবাসটিতে আগুন ধরে যায়। এতে হতাহতের ঘটে। মাইক্রোবাসে থাকা ১০ যাত্রীর মধ্যে ৬জন নিহত মারা যান। নিহত ছয়জনের নাম পরিচয় জানিয়েছে হাইওয়ে পুলিশ। তারা হলেন- মাইক্রোবাসের চালক সোহান (২০), হারুন মিয়া (৪০), শাকিল মিয়া (২৫), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন মিয়া (১৯)।
গুরুতর আহত অপর ৪ যাত্রীকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে প্রেরন করা হয়। তারা হলেন-শাহিন (৩০), বিজয় (২২), আবির (৩৫) ও জিসান (২৫)। পরে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হতাহতরা সবাই নারায়ণগঞ্জের বন্দর থানার চৌপাড়ার দেউলি গ্রামের বাসিন্দা। তারা মাইক্রোবাসে করে মাজার জিয়ারতের উদ্দেশ্যে সিলেটে যাচ্ছিলেন বলে জানা গেছে।
হাইওয়ে পুলিশের এসআই প্রেমধন সাংবাদিকদের জানান, বাস ও মাইক্রোবাসের সংঘর্ষের পর গ্যাস সিলিন্ডারে বিষ্ফোরণ ঘটলে পুরো গাড়িতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই অগ্নিদগ্ধ হয়ে পাঁচজন নিহত হয় এবং হাসপাতালে নেয়ার পথে আরো একজন নিহত হয়।