বাসস ক্রীড়া-১২ : মোহামেডানকে ৪-০ গোলে উড়িয়ে দিল আবাহনী

407

বাসস ক্রীড়া-১২
ফুটবল-বিপিএল-আবাহনী-মোহামেডান
মোহামেডানকে ৪-০ গোলে উড়িয়ে দিল আবাহনী
ঢাকা, ৪ মার্চ ২০২০ (বাসস) : মর্যাদার লড়াইয়ে চির প্রতিদ্বন্দ্বি মোহামেডান স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে দিল ঢাকা আবাহনী লিমিটেড। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ফুটবল ম্যাচে তারা ৪-০ গোলে হারিয়েছে মোহামেডানকে।
এই জয়ের ফলে চার ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে লীগের তালিকার শীর্ষস্থান দখল করেছে ধানমন্ডির ক্লাবটি। অবশ্য সমান পয়েন্ট অর্জন করেছে সাইফ স্পোর্টিং ক্লাব ও বসুন্ধরা কিংস। তবে গোল ব্যবধানে এগিয়ে রয়েছে আবাহনী। সমান সংখ্যাক ম্যাচ থেকে মোহামেডানের অর্জন ছয় পয়েন্ট।
ম্যাচের শুরু থেকে আক্রমনাত্মক মেজাজে খেলা শুরু করে আবাহনী। বিদেশী খেলোয়াড় কার্ভেনস বেলফোর্টের গোলে ১৬ মিনিটেই এগিয়ে যায় তারা (১-০)। ৩৩ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুন করেন এডগার বার্নহার্ড (২-০)। বিরতিতে যাবার আগে ম্যাচের ৪৩ মিনিটে বেলফোর্ট ফের গোল করলে ৩-০ গোলে এগিয়ে যায় আবাহনী।
বিরতির পরও আক্রমনের ধারা অব্যাহত রাখে ছয় বারের বিপিএল চ্যাম্পিয়নরা। ৬৪ মিনিটে স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন চতুর্থ গোল করে দলীয় বিজয় নিশ্চিত করেন (৪-০)।
এদিন আবাহনীর উজ্জীবিত খেলার বিপরীত মোহামেডানের খেলা ছিল একেবারেই বিবর্ণ। গোলের কোন সুযোগই সৃস্টি করতে পারেনি মতিঝিল ক্লাব পাড়ার দলটি।
পরবর্তী ম্যাচে চট্টগ্রাম আবাহনীর মোকাবেলা করবে ঢাকার অভিজাত ক্লাব আবাহনী লিমিটেড। আগামী ৭ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। একই দিন কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের মোকাবেলা করবে মোহামেডান।
এদিকে আগামী ছয় মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পঞ্চম রাউন্ডের খেলায় বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়ন।
বাসস/এমএইচসি/২১০৩/স্বব