বাসস দেশ-৩১ : চট্টগ্রামের সাথে নোয়াখালীর সীমানা বিরোধ নিরসন করা হবে : ভূমিমন্ত্রী

221

বাসস দেশ-৩১
ভূমিমন্ত্রী-সীমানা-বিরোধ
চট্টগ্রামের সাথে নোয়াখালীর সীমানা বিরোধ নিরসন করা হবে : ভূমিমন্ত্রী
চট্টগ্রাম, ৪ মার্চ ২০২০ (বাসস) : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, নোয়াখালী জেলার সাথে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সীমানা বিরোধ নিরসন করা হবে।
তিনি বলেন, আমি ভাষাণচর গিয়েছি। সেখান থেকে নোয়াখালীর হাতিয়া এবং সন্দ্বীপের বিভিন্ন অংশে জেগে উঠা চরগুলো দেখেছি। দিনশেষে আমরা সবাই বাংলাদেশের নাগরিক। সকলের সাথে বসে দ্রুত এই সমস্যার সমাধান করা হবে।
ভূমিমন্ত্রী আজ বুধবার চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা পরিষদ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মাস্টার শাহজাহানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা।
এছাড়াও দীর্ঘাপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন টিটু, আজিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন প্রমুখ বক্তব্য রাখেন।
সন্দ্বীপের ভূমিহীনদের জন্য নতুন একটি চ্ছগ্রাম করা হবে জানিয়ে সাইফুজ্জামান চৌধুরী বলেন, এক সময় উন্নয়ন হতো ঢাকা, বগুড়া ও রংপুর কেন্দ্রিক। এখন উন্নয়ন হচ্ছে সারাদেশে গ্রাম থেকে গ্রামান্তরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। এই উন্নয়নকে গতিশীল করতে সকলে মিলে তার হাতকে শক্তিশালী করতে হবে।
মাহফুজুর রহমান মিতা দাবি জানিয়ে বলেন, অবিলম্বে দিয়ারা জরিপের মাধ্যমে জেগে উঠা সন্দ্বীপের ভূমি সন্দ্বীপের মানুষের কাছে বুঝিয়ে দিতে হবে।
এর আগে মন্ত্রী সন্দ্বীপ উপজেলা ভূমি অফিসের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। এসময় সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, ভূমি মন্ত্রণালয়ের সচিব মাকছুদুর হাসান পাটোয়ারী, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক তসলিমুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদর্শী সৌম্বদি চাকমা, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/জিই/কেএস/বিকেডি/১৯৪২/-শআ