দক্ষিণ কোরিয়ান কোম্পানি মোংলা ইপিজেডে ৬ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে

294

ঢাকা, ৪ মার্চ, ২০২০ (বাসস) : দক্ষিণ কোরিয়ার এমএস জং হিউন হাই-টেক ইন্ডাস্ট্রিজ কোম্পানি লিমিটেড মোংলা রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (এমইপিজেড) ৬ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োাগের মাধ্যমে একটি পলিয়েস্টার স্ট্যাপল ফাইবার (পিএসএফ) উৎপাদন শিল্প প্রতিষ্ঠা করতে যাচ্ছে। এ লক্ষ্যে, বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা) আজ রাজধানীর বেপজা কমপ্লেক্সে এক অনুষ্ঠানে এমএস জং হিউন হাই-টেক ইন্ডাস্ট্রিজ কোম্পানি লিমিটেডের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে।
বেপজা’র নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বেপজা’র সদস্য (ইনভেস্টমেন্ট প্রমোশন) জিল্লুর রহমান এবং জং হিউন হাই-টেকের ব্যবস্থাপনা পরিচালক মিন সু লি নিজ-নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।
কারখানায় উৎপাদিত পণ্যটি পলিয়েস্টার সুতোর জ্যাকেট এবং কাঁচামালের ভেতরের আস্তরণের হিসেবে ব্যবহৃত হবে। কারখানাটিতে পিএসএফ তৈরিতে পরিবেশ দূষণ এড়াতে সর্বোচ্চ গুরুত্ব দেবে। বিদেশী মালিকানাধীন এই সংস্থাটি বার্ষিক ১০,০০০ মেট্রিক টন পলিয়েস্টার স্ট্যাপল ফাইবার তৈরি করবে এবং ৩১৩ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বেপজা সচিব মো. নবিরুল ইসলাম, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর এবং মহাব্যবস্থাপক (ইনভেস্টমেন্ট প্রমোশন) মো. তানভীর হোসেন প্রমুখ।