বাসস দেশ-৩৫ : নারীরা মেধাবী ও সাহসী, প্রয়োজন সুযোগ : ড. শিরীন শারমিন চৌধুরী

230

বাসস দেশ-৩৫
স্পিকার-নারী
নারীরা মেধাবী ও সাহসী, প্রয়োজন সুযোগ : ড. শিরীন শারমিন চৌধুরী
ঢাকা, ৩ মার্চ ২০২০ (বাসস): স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের নারীরা মেধাবী ও সাহসী, তাই তাদের প্রয়োজন সুযোগ।
আজ রাজধানীর গুলশানস্থ এন ওয়াই সেন্টারের হালদা ভ্যালী টি লাউঞ্জে ‘এগিয়ে যাওয়া নারী’ শীর্ষক গান উনুক্তকরণ ও ‘নারীর ক্ষমতায়ন’ বিষয়ক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এ কথা বলেন। তিনি বলেন, নারীদের সুযোগ তৈরি করে দেয়ার জন্য বাংলাদেশ সেই অবস্থানে পৌঁছেছে। এসময় তিনি এ সুন্দর গানের জন্য শিল্পী সুস্মিতা আনিস, এলিটা, প্রিয়াংকা ও কণা, গীতিকার মাহবুব খোরশেদ ও সুরকার ফুয়াদ নাসের বাবুকে ধন্যবাদ জানান।
মনোমুগ্ধকর এ আয়োজনের জন্য স্পিকার আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, এমন উৎসবমুখর ও সৃজনশীল আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এ ধরনের আয়োজন নারীদের সৃষ্টিশীল ও সম্ভাবনাময় কাজে অনুপ্রাণিত করবে। অনুষ্ঠানে ‘এগিয়ে যাওয়া নারী’ গানের লঞ্চিং করেন স্পিকার।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, তৃণমূল পর্যায়ের নারীরা চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করে চলেছে। তিনি চ্যালেঞ্জগুলোর উত্তরণ ঘটিয়ে নারীদের আরো এগিয়ে নিতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান ।
স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে অসামান্য সাফল্য দেখিয়েছে। নারীদের এগিয়ে যাওয়ার পথে যে বাঁধার দেয়াল ছিল, তা ভেঙ্গে দিয়ে নারী সমাজের এগিয়ে যাওয়ার পথ সুগম করেছেন প্রধানমন্ত্রী। গ্রামীণ নারী উদ্যোক্তা, মেয়েদের শিক্ষাব্যবস্থা, সেনা-বিমান-সরকারি বিভিন্ন ক্ষেত্রে চাকরিতে নারীর অধিকার, রাজনীতিতে নারীর অংশগ্রহণ বৃদ্ধি ইত্যাদি ক্ষেত্রে সাফল্যের নমুনা দেখিয়ে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সুস্মিতা আনিসের সভাপতিত্বে অনুষ্ঠানে রোকেয়া আফজাল, রূপালি চৌধুরী, নাসিম সাত্তার, আরফান আলী বক্তব্য রাখেন।
বাসস/সবি/এমআর/২০৫০/-শআ